খেলাধুলা, ক্রিকেট

পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়া সিরিজ, খেলতে পারেন মুশফিক

আবু বকর

ডিবিসি নিউজ

শনিবার ২৪শে জুলাই ২০২১ ১১:২৯:৫২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের তারিখ। অজিদের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বায়ো বাবল ভেদ করে কোভিড হানা দেয়ায় ২য়, ৩য় ওয়ানডে পিছিয়ে গেছে দুদিন করে।

সেই হিসেবে অস্ট্রেলিয়ানদের ঢাকায় আগমনও পেছাতে পারে দু'দিন। সেটা অবশ্য শাপে বরই হবে টাইগার স্কোয়াডের জন্য। খেলার সুযোগ তৈরি হবে মুশফিকুর রহিমের। সব ঠিকঠাক, আর দিন চারেক পরেই ঢাকায় পা রাখার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু ব্রিজটাউনে শুক্রবার যেটা ঘটলো তাতে আগের নির্ধারিত সময়ে অজিরা বাংলাদেশে আসছে সেটা নিশ্চিত বলা যাচ্ছে না।

করোনা হানায় টসের পরও যে বাতিল হলো ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ানডে। এখন শেষ দুই ম্যাচই দুদিন করে পিছিয়ে নেয়া হয়েছে। এদিকে, অজিদের ঢাকায় আসার কথা ছিল ২৯ তারিখ। আর ৫টা টি-টোয়েন্টির তারিখ ৩, ৪, ৬, ৭, ৯। তবে এখন পাল্টে যেতে পারে এই সূচি।

বাংলাদেশের সঙ্গে টি টোয়েন্টি সিরিজ শেষ করে অজিদের আপাতত খেলা নেই। তবে টাইগারদের হোমেই খেলতে হবে নিউজিল্যান্ডের সাথে। কিন্তু তার আগে সময় পাওয়া যাবে কিছুটা। তাই অস্ট্রেলিয়ার সাথে সিরিজ কদিন পেছালে ক্ষতি কিছু নেই স্বাগতিক শিবিরের বরং লাভ। তাতে করে খেলার সম্ভবনা আছে মুশফিকুর রহিমেরও। বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় পারিবারিক কারণে জিম্বাবুয়ে থেকে সিরিজের মাঝপথে দেশে ফিরে আসেন মুশফিক। অস্ট্রেলিয়া সিরিজ খেলতে হলে ২১ জুলাই থেকেই মুশফিককে কোয়ারেন্টাইন শুরু করতে হতো। কিন্তু পরিবার নিয়ে ব্যস্ত থাকায় সেটি পারেননি তিনি। ফলে একেবারেই বাতিল হয়ে যায় অজিদের বিপক্ষে অভিজ্ঞ এই ক্রিকেটারের খেলার সম্ভবনা। তবে এখন অস্ট্রেলিয়া ঢাকা আসা পেছালে পেছাতে পারে সিরিজ শুরুর তারিখ। তাতে নতুন করে বিবেচনা করা যেতে পারে মুশির খেলার বিষয়টা।

আরও পড়ুন