আন্তর্জাতিক, পাকিস্তান, ক্রিকেট

পিসিবির অফিসিয়াল সাইটে পাকিস্তান বানানটাই ভুল

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে জুন ২০২০ ০৮:২১:১৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বোর্ডের কর্মকাণ্ডে শঙ্কায় পাকিস্তানি ক্রিকেটাররা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকান্ডে বিব্রত সেদেশের ক্রিকেটাররা। বোর্ডের ভঙ্গুর মেডিক্যাল সার্ভিসের জন্য রীতি মতো শঙ্কায় পড়েছেন তারা। ইংল্যান্ড সফরের আগে বোর্ড চিকিৎসকদের মাধ্যমে করোনা টেস্ট রেজাল্ট পজেটিভ আসা এমন দুজন বাইরে পুনরায় করিয়ে পেয়েছেন নেগেটিভ। আবার খেলোয়াড়দের দেশ ছাড়ার খবর অফিসিয়াল টুইটারে প্রকাশ করতে গিয়ে পিসিবি পাকিস্তান বানাটাই লিখেছে ভুল।

পাকিস্তান ক্রিকেট থেকে বরাবরই বের হয়েছে সম্ভাবনাময় ক্রিকেটার, ক্রিকেট বিশ্বে দেখিয়েছে দাপট। আবার তারা জন্ম দিয়েছে নানা বিতর্কের, একইভাবে বহুবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যক্রমও জন্ম নিয়েছে সমালোচনার। 

করোনা কালেও পিসিবির কর্মকাণ্ড জন্ম দিয়েছে বিষ্ময়ের। ইংল্যান্ড সফর সামনে রেখে দলে ডাক পাওয়া প্রত্যেকের করোনা টেস্ট করেছিল বোর্ড। সে পরীক্ষায় দশজনের রেজাল্ট হয় পজিটিভ। তাদের মধ্যে অলরান্ডার মোহাম্মাদ হাফিজ আর পেসার ওহাব রিয়াজের আস্থা ছিল না বোর্ডের ওপর তাই তারা বাইরে থেকে আবারো করায় পরীক্ষা আর ফল আসে ভিন্ন। 

বোর্ড হাফিজ-ওয়াবের ওপর ক্ষুব্ধ হলেও পরক্ষণেই ক্রিকেটারদের সামনে কর্তারাই ছোট হয়েছেন। পিসিবির দ্বিতীয় পরীক্ষাতে হাফিজ-ওহাব ছাড়াও হাসনাইন, ফখর জামান, রিজওয়ান ও শাদাব খানের রেজাল্ট এসেছে নেগেটিভ। শঙ্কামুক্ত হলেও বোর্ডের ওপর ক্রিকেটারের আস্থা পৌঁছে গেছে শূন্যের কোঠায়।

বিতর্ক এখানেই শেষ নয়, দুদিন আগে ২০ জনের একটি দল গেছে ইংল্যান্ডে, বোর্ডের অফিসিলায় টুইটারে ক্রিকেটারদের দেশ ছাড়ার খবর প্রকাশ করতে গিয়ে তারা নিজ দেশের নামটাই পাকিস্তান না লিখে লিখেছে পাকিয়াতান, তা নিয়েও ট্রল কম হয়নি। 

আরও পড়ুন