আন্তর্জাতিক, অন্যান্য

পুয়ের্তো রিকো উপকূলে নৌকা ডুবিতে ১১ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

ফারুক

ডিবিসি নিউজ

শুক্রবার ১৩ই মে ২০২২ ০৪:৩৫:৩১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ক্যারিবিয়ান দ্বীপ দেশ পুয়ের্তো রিকো উপকূলে নৌকা ডুবিতে অন্তত ১১ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের কোস্টগার্ডের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকালে সমুদ্রে ক্ষতিগ্রস্ত নৌকাটির সন্ধান পায় মার্কিন কর্তৃপক্ষ। এসময় নৌকার যাত্রীদের কারও কাছেই লাইফ জ্যাকেট ছিল না বলে জানায় তারা। পরে উদ্ধারকারীরা ৩১ জনকে জীবিত উদ্ধার করতে সমর্থ হয়। নৌকাটিতে কতজন যাত্রী ছিলেন তা এখনো নিশ্চিত করা যায়নি। ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে কোস্টগার্ড। এদিকে নিহত অভিবাসন প্রত্যাশীরা কোন দেশের নাগরিক তা জানায়নি কর্তৃপক্ষ। 

বার্তা সংস্থা রয়টার্স জানায়, যুক্তরাষ্ট্রের পুয়ের্তো রিকোর দেশেচেও দ্বীপের ১০ নটিকাল মাইল দূরে ওই উল্টে যাওয়া নৌযানটি শনাক্ত হয়।

মার্কিন শুল্ক ও সীমান্ত সুরক্ষা বিভাগের এক মুখপাত্র জেফরি কুইননসের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানায়, উল্টে যাওয়া নৌযানের বেশিরভাগ আরোহীই হাইতির নাগরিক, তবে উদ্ধার হওয়াদের মধ্যে ডমিনিকান রিপাবলিকেরও দুজন আছেন।

তিনি আরও জানান, অভিবাসন প্রত্যাশীবোঝাই নৌযানটি ডমিনিকান রিপাবলিক থেকে যাত্রা করেছিল, বিপজ্জনক মোনা প্যাসেজের ভেতর দিয়ে পুয়ের্তো রিকোর পশ্চিম পাশে যাওয়ার পথে এটি উল্টে যায়।

আরও পড়ুন