জেলার সংবাদ, অপরাধ, আইন ও কানুন

পূর্ব শত্রুতার জেরে মাছধরাকে কেন্দ্র করে হত্যা, গ্রেফতার ২

শেরপুর প্রতিনিধি

ডিবিসি নিউজ

সোমবার ৩০শে মার্চ ২০২০ ০৩:০১:১০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

শেরপুরে নকলায় জমি সংক্রান্ত বিরোধের পূর্ব শত্রুতার জেরে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আব্দুর রফিক নামে এক মৎস্য খামারের পাহারাদার খুন হয়েছেন।

রবিবার শেরপুর ও নকলা উপজেলার সীমান্তবর্তী এলাকার চায়ড়াবিলে এ ঘটনাটি ঘটে। খুন হওয়া রফিক নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী খন্দকার পাড়া গ্রামের দক্ষিণ মরাকান্দা এলাকার মৃত আহাম্মদ আলীর ছেলে।

মামলার বাদী ও বিবাদী সকলেই নকলা থানার বাসিন্দা হলেও হত্যা ঘটনার স্থানটি শেরপুর সদর উপজেলার হওয়ায় আইনী মোতাবেক শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। নিহত রফিকের ছেলে হাফিজুর রহমান বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামী করে এ মামলা করেন।

৩০ মার্চ সোমবার সকালে থানা পুলিশ ও ডিবি সদস্যদের যৌথ অভিযানে মামলার আসামী চাঁন মিয়ার ছেলে শাহীন মিয়াকে বানেশ্বরদী ইউনিয়নের মোজার বাজার এলাকা থেকে ও মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী জরিনা বেগকে শেরপুর সদর থানার আন্ধাড়িয়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। অন্যান্য আসামীরা পলাতক রয়েছে, তবে তাদেরকে গ্রেফতারে বিভিন্ন কৌশল অবলম্ভন করা হচ্ছে বলে পুলিশ বিভাগের পক্ষথেকে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রফিক চায়ড়া বিলের এক মৎস্য খামারে পাহারাদার হিসেবে চাকরি করতেন। এ মৎস্য খামারের পাড় সংলগ্ন খামারের মালিক জামান মিয়ার জমিতে রফিক মাছ ধরতে গেলে প্রতিপক্ষের কয়েক জন তাকে মাছ ধরতে বাধা দেয়। এ সময় বারেক, বাদাম, জলিল, সোবহান, আঙ্গুর, কাদির, চাঁন মিয়া, বানেশ্বরদী ইউপি’র সংরক্ষিত মহিলা সদস্যের স্বামী বানেশ্বরদী খন্দকার পাড়া উচ্চ বিদ্যালয়ের পিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মস্তুফা, সুলতান, রুবেল, জরিনা, নুরেজা ও রহুলসহ সংঘবদ্ধ কয়েকজন রফিকের সাথে তর্কাতর্কি শুরু করে।

তর্কাতর্কির একপর্যায়ে প্রতিপক্ষরা রফিককে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করার পর লাশ গুম করার চেষ্টা করে। এসময় নিহত রফিকের স্ত্রী, ছেলে হাফিজুর রহমানসহ গ্রামবাসীরা খবর পেয়ে ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষের সবাই লাশ ফেলে দৌড়ে পালায়। পরে  গ্রামবাসী রফিকের মরদেহ উদ্ধার করেন। জেলা ও থানা পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন