• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯
  • সকাল ৯:৩০

পেঁয়াজের প্রথম চালান আসবে কাল

পেঁয়াজের প্রথম চালান আসবে কাল
মিশর থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান নিয়ে কার্গো বিমান ঢাকায় পৌঁছাবে আগামীকাল বুধবার রাতে। বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞত্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আর, সেদিন থেকে প্রতিদিনই পেঁয়াজ আসবে- যতদিন না সংকট কেটে যাচ্ছে। এই খবরে পেঁয়াজের দাম আরও কমেছে পাইকারি বাজারে।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মিশর থেকে আমদানি করা পেঁয়াজ ঢাকার পথে রয়েছে। কায়রো থেকে জেদ্দা হয়ে ২০ তারিখে পেঁয়াজের প্রথম চালানটি আসবে যাত্রীবাহী উড়োজাহাজে। বুধবার রাত ১টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছুবে সৌদি এয়ারলাইন্সের উড়োজাহাজটি। আর, ২১শে নভেম্বর বিসমিল্লাহ এয়ারলাইন্সের কার্গো উড়োজাহাজে আসবে দ্বিতীয় চালান। পৌছুবে সন্ধ্যা ৬টায়। তবে, প্রতি চালানে কি পরিমাণ পেঁয়াজ আসবে তা জানা যায়নি।

ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ার পর বাড়তে থাকা পেঁয়াজের দাম গেলো সপ্তায় হঠাৎ করেই আড়াইশ টাকা ছাড়িয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে জরুরি ভিত্তিতে বিমানে করে মিশর আর তুরস্ক থেকে আমদানি করা হচ্ছে পেঁয়াজ।

বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার থেকে সংকট না কাটা পর্যন্ত প্রতিদিন কার্গো বিমানে ঢাকায় আসবে পেয়াজ। এই খবরে সোমবার থেকেই কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

মঙ্গলবার, কারওয়ানবাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে মানভেদে ১৬০ থেকে ১৭০ টাকা আর মিয়ানমারের পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকা দরে। দাম কমার আশায় ক্রেতারা কিনছেন অল্প পরিমাণে।

আমদানির খবরে খুচরা বাজারে দামে খুব একটা প্রভাব না পরলেও দুই একদিনের মধ্যে আরও কমে আসতে পারে পেঁয়াজের দাম। দাম কমে আসার পাশাপাশি পেঁয়াজ বেচাকেনাও কমে গেছে পাইকারি ও খুচরা বাজারে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৯শে নভেম্বর, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:৪৪


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন