রাজনীতি, জেলার সংবাদ

পৌর নির্বাচন ঘিরে সরগরম দিরাই, মেয়রের বিরুদ্ধে নানা অভিযোগ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শুক্রবার ২৭শে নভেম্বর ২০২০ ১০:১৮:৫৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

প্রথম দফা পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর সুনামগঞ্জের দিরাইয়ে বইছে নির্বাচনের হাওয়া।

১৯৯৯ সালে ভাটির হাওরের জনপদ দিরাই উপজেলা সদরের ১৭টি গ্রামে নিয়ে পৌরসভা গঠন করা হয়। হাওরবেষ্টিত দিরাই পৌরসভার চতুর্থ নির্বাচন এটি। তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে জোর তদবির করেছেন।

দলের সমর্থন পেতে দৌড়ঝাঁপ বাড়িয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। পাশাপাশি ভোটারদের মন জয়ে চালাচ্ছেন প্রচারণা। বছর-বছর জনপ্রতিনিধি নির্বাচিত হলেও এলাকার উন্নয়নের ছোঁয়া না লাগায় হতাশ ভোটাররা।

স্থানীয়রা জানায়, আমাদের মেয়র এলাকার কোন উন্নয়ন করেন নি,উনি নিজের উন্নয়ন করেছেন। তার সময়ে পৌরসভার কোন উন্নয়নই হয়নি। পৌরবাসী নাগরিক কোন সুবিধাই পায়নি।

আলোচিত ট্রিপল মার্ডার মামলায় অভিযুক্ত বর্তমান মেয়র মোশাররফ মিয়া আত্মগোপনে। তবে, তিনি অনেক কাজ করেছেন উল্লেখ করে আওয়ামী লীগ নেতারা জানান, পৌরবাসীর মন জয় করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারবে এমন মানুষকে প্রার্থী দেয়া হবে।

দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ বলেন, উনার বিরুদ্ধে আলোচনা সমালোচনা থাকবেই। নেতাদের বিরুদ্ধে সমালোচনা থাকাটাই স্বাভাবিক। আমি মনে করি উনি যা কাজ করেছেন দলের স্বার্থেই করেছেন।

এদিকে, পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাঠে অবস্থান ধরে রাখতে চায় বিএনপি। গণসংযোগের পাশাপাশি বলছেন পরিবর্তনের কথা।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী মেয়র প্রার্থী অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরী বলেন, উনি যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছেন উনি তা পালন করতে পারেন নি। তাই আমার বিশ্বাস দিরাই পৌরসভার মানুষ এখন পরিবর্তন চায়। নতুন নগরপিতা নির্বাচন করতে চায়।

নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নানা প্রস্ততির কথা জানায় নির্বাচন কমিশন। উপজেলা নির্বাচন অফিসার এমদাদুল হক জানান, আমরা আশা করছি একটি আনন্দমুখর পরিবেশে এই নির্বাচন হবে। প্রার্থীদের মধ্যেও আমরা আনন্দ উল্লাস লক্ষ্য করছি।
 
নারী-পুরুষ মিলিয়ে পৌরসভাটির বর্তমান ভোটার ২১ হাজার ৩শ ৭৯ জন।

আরও পড়ুন