বিনোদন, অন্যান্য

প্রথমবারের মতো পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশে

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

রবিবার ১৯শে সেপ্টেম্বর ২০২১ ০৩:৩২:০৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

‘বৈচিত্র্যের আশ্বাসে নন্দিত পদযাত্রা’-বার্তায় বাংলাদেশি চলচ্চিত্রপ্রেমি ও বোদ্ধাদের জন্য প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে ভিস্টুলা ১ম পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ ২০২১ ।

৫দিন ব্যাপি এই উৎসবের সার্বিক আয়োজনে রয়েছে WSPIERAM Foundation এবং International Academy of Film and Media-IAFM. উৎসব আয়োজনে সহায়তা করছে পোল্যান্ডের বিখ্যাত Polish Film Institute. আগামী ২২-২৬শে সেপ্টেম্বর অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম Mojeekino (https://mojeekino.pl/en/) -এ বিনামূল্যে এই আয়োজনটি উপভোগের সুযোগ পাবেন শুধুমাত্র বাংলাদেশি সিনেপ্রেমিরা। ফিচার, স্বল্প-দৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্রসহ সমসাময়িক আলোচিত ১০টি পোলিশ চলচ্চিত্র প্রদর্শিত হবে এই উৎসবে।

এর পাশাপাশি থাকছে খ্যাতনামা চলচ্চিত্র বোদ্ধাদের তত্ত্বাবধানে পোলিশ চলচ্চিত্র বিষয়ক মাস্টারক্লাস, লেকচার সেশন এবং সিনেটকে অংশগ্রহণের অভূতপূর্ব সুযোগ। একাডেমিক সেশনে থাকছে পলিশ নারী চিত্রগ্রাহক ওরোনিকা বিলাস্কা (Weronika Bilska)-এর মাষ্টার ক্লাশ Cinematography: Women Behind the Camera ও ভারতের প্রখ্যাত চলচ্চিত্র তাত্ত্বিক, লেখক ও শিক্ষক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের লেকচার।  উক্ত একাডেমিক সেশনগুলোতে ফ্রি রেজিষ্ট্রেশনের মাধ্যমে যে কেউ যুক্ত হতে পারবেন।

আগামী ২২শে সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেজ (https://www.facebook.com/iafmedu/) – এ উৎসবের উদ্বোধন ঘোষণায় থাকবেন ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার নির্বাহী পরিচালক বিবেশ রায়, পোলেন্ডস্থ  ভিস্টুলা পলিশ ফেস্টিভালের সমস্বয়কারী রোকসানা পিট্রুকজানিস  (Roksana Pietruczanis), জনসংযোগ কর্মকর্তা মাররলিনা ওসোনাস্কা (Marlena Ochońska) এবং ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার সম্মানিত চেয়ারপার্সন চলাচ্চত্র প্রযোজক ও পরিবেশক জনাব মির্জা আবদুল খালেক।

অনলাইন উৎসবটি সকলের জন্য সম্পূর্ণ উন্মুক্ত। প্রয়োজনে বিস্তারিত তথ্য পেতে যোগাযোগ করুন।

ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেজ লিকং - https://www.facebook.com/iafmedu/ 

আরও পড়ুন