জাতীয়, রাজধানী

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন ঢাকার দুই মেয়র

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৭শে ফেব্রুয়ারি ২০২০ ১০:৫৫:২৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত দুই মেয়রকে শপথ বাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী।

আজ বৃহস্পতিবার (২৭শে ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শপথ বাক্য পাঠ করানোর পর প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের দেশ যেহেতু বহুদলীয় গণতন্ত্রের দেশ, তাই কে ভোট দিয়েছে আর কে দেয়নি তা না দেখে সার্বিক উন্নয়নের জন্য কাজ করতে হবে।' আর মশা যেন ভোট খেয়ে না ফেলে সেজন্য এখন থেকেই মশক নিধনে এখন থেকেই কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এছাড়া দুর্নীতি ও অনিয়ম করলে কাউকেই ছাড় দেয়া হবে না বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই সিটির দুই মেয়র ছাড়াও শপথ নেন সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা শপথ নেন। দুই সিটির সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম।

গেল ১লা ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরদিন দুই সিটির ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে দেখা যায়, উত্তর সিটি আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ২১১টি ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১৬১টি ভোট।

অন্যদিকে, ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫টি ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২টি ভোট।

আরও পড়ুন