খেলাধুলা, ক্রিকেট

ফাইনালে প্রথম দল হিসাবে নাম লিখিয়েছে খুলনা টাইগার্স

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৪ই জানুয়ারী ২০২০ ১২:৪৬:৫৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বঙ্গবন্ধু বিপিএলে ফাইনালে প্রথম দল হিসাবে নাম লিখিয়েছে খুলনা টাইগার্স। কোয়ালিফায়ার একে রাজশাহীকে ২৭ রানে হারিয়েছে খুলনা।

১৭ রান খরচায় ৬ উইকেট নিয়ে বিপিএল ইতিহাসের সেরা বোলিংয়ে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন খুলনার পাকিস্তানি রিক্রুট মো. আমির।

এটি ছিলো কোয়ালিফায়ার ওয়ান। জিতলেই ফাইনাল। হারলেও বাদ না, সুযোগ থাকছে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার।

এমন ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয় নি খুলনার। আট রানে ফিরলেন মিরাজ, রুশোর খালি হাত।শুভকে নিয়ে ইনিংস মেরামতে মন দিলেন নো বলে আউট হওয়া নাজমুল হোসেন শান্ত। গেল ম্যাচের সেঞ্চুরিয়ান সেট হয়ে হাত খুলেছেন, শট খেলেছেন উইকেটের চারপাশে।

৩১ বলে ৩২ করে আউট হয়েছেন শুভ। ১৫ বলে একুশ করে চোটে পড়ে মাঠ ছেড়েছেন মুশফিক। তবে, শান্ত ছিলেন অবিচল। ওর ৫৭ বলে অপরাজিত ৭৮ এর ইনিংসে খুলনার বোর্ডে জমা ১৫৮।

মাঝারি লক্ষ্য নিয়েও রাজশাহীর ঝড়ো ব্যাটিং শুরু হয় দ্বিতীয় ইনিংসে। আগুন ঝরালেন আমির। যোগ্য সঙ্গ দিলেন শহিদুল আর ফ্রাইলিংক। টিকতে পারলেন না কেউই। তাই ৩৩ এই নাই ছয় ব্যাটার।

এই অবস্থায় একাই লড়লেন শোয়েব মালিক। তাইজুলকে সঙ্গে নিয়ে ৭৪ রানের পার্টনারশিপ। আস্কিং রান রেট বেড়ে চলেছে। পাল্লা দিতে গিয়ে মালিক একাই স্ট্রাইক নিয়েছেন। ঝামেলাটা বাঁধিয়েছেন আবারও আমির।

তাইজুলের পর ৮০ করা মালিককে ফিরিয়েছেন। ৬ উইকেট নিয়ে বনেছেন বিপিএল ইতিহাসের সেরা বোলিং ফিগারের মালিক। দলকে উঠিয়েছেন ফাইনালে।

আরও পড়ুন