বাংলাদেশ, জেলার সংবাদ, স্বাস্থ্য

ফেনীতে পৌর কাউন্সিলর ও আ.লীগ নেতাসহ আরও ১৬ জন করোনায় আক্রান্ত

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২রা জুন ২০২০ ০২:১৯:২৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফেনীতে পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ আরও ১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ বিভাগ সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে একজন ফেনী সদর উপজেলার ও ১৫ জন দাগনভূঞা উপজেলার বাসিন্দা। এদের মধ্যে দাগরভূঞার একজন পৌর কাউন্সিলর ও তার স্ত্রী এবং একজন আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রী উপজেলা পর্যায়ের একজন গণমাধ্যমকর্মী এবং একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। তাঁদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁদের মধ্যে দুজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

জেলা করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাব থেকে ৭২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। সেখানে ১৬ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

সোমবার পর্যন্ত এক হাজার ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে এক হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন। এদের মধ্যে সদরের ২০ জন, সোনাগাজীর আটজন, ছাগলনাইয়ার ১৩ জন, দাগনভূঞার আটজন, পরশুরামের ছয়জন ও ফুলগাজীর চারজন রয়েছেন।

জেলায় এখন পর্যন্ত ১৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ফেনী সদরের ৬২ জন, ছাগলনাইয়ার ২১ জন, দাগভূঞার ৫২ জন, সোনাগাজীর ২১ জন, ফুলগাজীর সাতজন ও পরশুরামের সাতজন রয়েছেন। অপর পাঁচজন চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের এলাকার বাসিন্দা। এর মধ্যে ৩ জন মারা গেছেন।

আরও পড়ুন