মহানগরী

বরিশাল বিভাগে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু

বরিশাল প্রতিবেদক

ডিবিসি নিউজ

সোমবার ১২ই জুলাই ২০২১ ১১:৪৬:০১ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভারতে পাওয়া করোনার ডেল্টা ধরন শনাক্ত হওয়ার পর থেকে বরিশাল বিভাগে সংক্রমণ বাড়ছে দ্রুত গতিতে, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বরিশালের শের-ই-বাংলা মেডিক্যালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা বাড়ানো হলেও রয়ে গেছে চিকিৎসকসহ লোকবল সংকট। এ অবস্থায় ব্যহত হচ্ছে করোনা রোগীদের স্বাস্থ্যসেবা।

কঠোর বিধিনিষের মধ্যেও বরিশালে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। প্রায় প্রতিদিনই হচ্ছে নতুন রেকর্ড। ঝুঁকিপূর্ণ হওয়ায় বরিশাল নগরীকে হটস্পট ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল জানান, পুরো বিভাগে করোনা ছড়িয়ে পড়েছে। এমনকি ব্যাপকহারে মানুষ সংক্রমিত হচ্ছে বলেও জানান ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

রোগীর চাপে শয্যা সংকট দেখা দেয়ায় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিট দেড়শ' থেকে তিনশ' শয্যা উন্নীত করা হয়েছে। কিন্তু এমন পরিস্থিতিতেও বাড়ানো হয়নি চিকিৎসকসহ অন্যান্য লোকবল।

এ অবস্থায় জরুরিভিত্তিতে চিকিৎসক ও নার্স চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম।

এদিকে, বেড়েছে করোনা পরীক্ষা করাতে যাওয়া মানুষের সংখ্যাও। শের-ই-বাংলা মেডিক্যালে আগে যেখানে ৫০ থেকে ১শ' জনের নমুনা সংগ্রহ করা হতো, সেখানে এখন দুই থেকে আড়াইশ মানুষ নমুনা দিচ্ছে। এ অবস্থায় হিমশিম খেতে হচ্ছে টেকনোলজিস্টদের।

সংক্রমণ নিয়ন্ত্রণে বরিশাল নগরীতে প্রতিদিন অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের জরিমানাসহ বিভিন্ন দণ্ড দিচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন