বাংলাদেশ, জেলার সংবাদ

বর্ণাঢ্য আয়োজনে দেশজুড়ে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

শুক্রবার ১০ই জানুয়ারী ২০২০ ১০:১৭:২৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপদযাপনে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছে সারাদেশে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষ্যে দেশজুড়ে ছিলো নানা আয়োজন।

মুজিববর্ষের ক্ষণগণনায় হাজারো কন্ঠে জাতীয় সংগীত আর স্লোগানে স্লোগানে মুখরিত হয় রংপুর নগরীর পাবলিক লাইব্রেরি মাঠ। উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, আওয়ামী লীগের নেতাকর্মীসহ হাজারো মানুষ।

সিলেটের টিলাগড় পয়েন্ট, হুমায়ুন রশীদ চত্বর ও সিটি পয়েন্টে বসানো ঘড়িতে কাউন্টডাউন শুরুর মুহূর্তটি দেখতে ভিড় জমান বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

বরিশালে জেলা পরিষদের সামনে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়।  সন্ধ্যায় হয় লেজার শো।  পরে আঁতশবাজির  আলোয় আলোকিত হয় শহরের আকাশ।

চট্টগ্রাম নগরীর সিটি কর্পোরেশনের পুরনো ভবন, সার্কিট হাউজ, আদালত ভবন ও শাহ আমানত সেতু এলাকায় স্থাপিত চারটি ঘড়িতে ক্ষনগণনার আয়োজন করা হয়। নগরীর কাজির দেউরী জিমনেসিয়াম মাঠে আয়োজিত মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন হাজারো জনতা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিটি ভবন, বড় মসজিদে ক্ষণগণনার আয়োজনে লাখো মানুষ অংশ নেয়।

সাতক্ষীরায় রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন আর প্লাকার্ডে সজ্জিত হয়ে স্লোগানে-স্লোগানে মুখরিত হয়ে বের হয় স্মরণকালের শোভাযাত্রা।

পঞ্চগড়ে ৪০ জন মুক্তিযোদ্ধার মাকে সম্মাননাপত্র, ক্রেস্ট ও উপহার হিসেবে চাদর ও শাড়ি তুলে দেয়া হয়।

সাভার সেনানিবাসস্থ বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ ফটকে ছিলো ক্ষণগণনার আয়োজন।

মুজিববর্ষ উপলক্ষ্যে দিনাজপুরে শহর-গ্রাম পরিচ্ছন্ন কর্মসুচি হাতে নেয়া হয়েছে।

চাঁদপুরে অসহায়দের মাঝে শীতবস্ত্র ও এতিম শিশুদের মাঝে নতুন স্কুলড্রেস বিতরণ করা হয়েছে।

কুমিল্লায় মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কর্নার ও কমিউনিটি ভ্যান সার্ভিস  উদ্বোধন করা হয়েছে।

লালমনিরহাটে সমবায় পণ্য মেলা, এক হাজার জন দক্ষ শ্রমিককে বিদেশে প্রেরণ, সব উপজেলায় বঙ্গবন্ধুর মুরাল ও কর্ণার স্থাপনসহ নানা আয়োজন করা হয়।

কুষ্টিয়া, ফরিদপুর, গাইবান্ধা, জামালপুর, ঠাকুরগাঁও, চাঁপাইনবাবগঞ্জেও শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন