জেলার সংবাদ, ভ্রমণ, বিশেষ প্রতিবেদন

বলাকৈর বিলের সাদা-গোলাপি পদ্মের রূপে বিমোহিত দর্শনার্থী

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শুক্রবার ১৭ই সেপ্টেম্বর ২০২১ ১০:৫৬:৪৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পদ্মবিলের সৌন্দর্য দেখতে গোপালগঞ্জের বলাকৈর বিলে ভিড় করছেন দর্শনার্থীরা।

বিল ভর্তি গোলাপি ও সাদা পদ্মের ফাঁকে ফাঁকে শাপলার সৌন্দর্যে বিমোহিত তারা। তবে যাতায়াত ব্যবস্থা ভালো না থাকায় দুর্ভোগের কথা জানান পর্যটকেরা। তাদের আগমনে বাড়তি আয়ের উৎস হওয়ায় খুশি স্থানীয়রা।

উপরে শরৎ এর আকাশ। বিলে থরে থরে ফুটে আছে সাদা ও গোলাপি পদ্ম। বাতাসে পদ্মফুলের দোলা নজর কেড়ে নিচ্ছে সবার। এটি গোপালগঞ্জ শহর থেকে ১৮ কিলোমিটার দূরে বলাকৈর গ্রামের বিলের চিত্র। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মবিলের ছবি দেখে দর্শনার্থীরা এতটাই বিমোহিত যে যার আকর্ষণে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন এখানে। ছোট ছোট নৌকায় কেউ পদ্মবিলের সৌন্দর্য ঘুরে দেখছেন। কেউ মনের আনন্দে গান করছেন আবার কেউ প্রিয় মুহুর্ত ফ্রেমবন্দি করছেন।    

পর্যটকের আগমনে খুশি বলাকৈর গ্রামবাসী। আষাঢ় থেকে কার্তিক মাস এই সময়টায় এলাকায় তেমন কোন কাজ থাকে না। তাই পদ্মফুলের মৌসুমে পর্যটকের পদচারণায় বাড়তি আয়ের জন্য মুখিয়ে থাকে নৌকাচালক ও দোকানিরা।  

তবে অসচেতন পর্যটকদের নিয়ে অসন্তুষ্ট গ্রামবাসী। তাদের ফেলা দেয়া চিপস, পলিথিন, বিরানির প্যাকেট পরিবেশ নষ্ট করছে বলে জানায় তারা।   

পর্যটকদের যাতায়াত সহজ করার জন্য রাস্তা বড় করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক জনাব শাহিদা সুলতানা। ঘুরতে আসা দর্শনার্থীদের আরও সচেতন হবার কথাও জানান তিনি।   

বলাকৈড় পদ্মবিলে পদ্ম ফোটে জুলাই -আগষ্ট থেকে নভেম্বর- ডিসেম্বর পর্যন্ত।

আরও পড়ুন