ক্রিকেট

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের দিনক্ষণ চূড়ান্ত, হবে শুধু টেস্ট সিরিজ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১২ই আগস্ট ২০২০ ০৫:৫২:৪৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

২৩শে সেপ্টেম্বর লংকায় যাবে দল, সিরিজ শুরু ২৪ অক্টোবর।

চূড়ান্ত হয়ে গেল টাইগারদের শ্রীলঙ্কা সফরের দিনক্ষণ। শুধু টেস্ট সিরিজ খেলতে ২৩শে সেপ্টেম্বর ঢাকা ছাড়বে মুমিনুল, মুশফিকরা। কোয়ারেন্টিন আর প্রস্তুতি ক্যাম্প শেষ করে ঠিক এক মাস পর শুরু হবে খেলা। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর।বিসিবির বৈঠক শেষে নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। সাকিবকে দলে রাখার ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি বোর্ড।

টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের পর থেকেই কথা চালাচালি চলছে বিসিবি আর লঙ্কান ক্রিকেট বোর্ডের মধ্যে। স্থগিত হওয়া সিরিজ খেলতে রাজি দুই ক্রিকেট বোর্ডই। সফরের সময়সূচি নিয়েই ছিল অপেক্ষা।

অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। সিরিজ শুরুর এক মাস আগে লংকানদের ডেরায় পৌছাবে টাইগাররা। ট্রাভেলিং ডেট ২৩শে সেপ্টেম্বর.. কোয়ারেন্টিন আর প্রস্তুতি ক্যাম্প শেষে মাঠের লড়াই শুরু ২৪ অক্টোবর।

করোনাকালে প্রথমবার মাঠে নামার অপেক্ষায় মুশফিক, মুমিনুলরা। তবে সেটা সহজ হচ্ছে না মোটেও। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে ঠিক করা হয়েছে প্রক্রিয়া। দেশ ছাড়ার আগে ও পরে কোয়ারেন্টিনে থাকতে হবে টিম স্টাফদের।

ক্রিকেট পাড়ায় গুঞ্জন লংকা সফরেই ফিরছেন সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারের নিষেধাজ্ঞা শেষ হবে ২৯শে অক্টোবর, তার আগেই শুরু হবে সিরিজ। তাই সাকিবকে নিয়ে দ্বিধায় আছে টিম ম্যানেজমেন্ট।

প্রথম টেস্টের তারিখ ঠিক হলেও পরের দুই ম্যাচের সূচি এখনো চূড়ান্ত করা হয়নি। এই সফরে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজ।

আরও পড়ুন