জাতীয়, স্বাস্থ্য

বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণে : স্বাস্থ্যমন্ত্রী

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

সোমবার ১৩ই সেপ্টেম্বর ২০২১ ০৬:০৫:৩৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মহাখালীতে এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ মন্তব্য করেন। দেশে বর্তমানে করোনা সংক্রমণের হার ৭ শতাংশে নেমে এসেছে দাবি করে মন্ত্রী বলেন, 'চিকিৎসক, নার্স, বিভিন্ন বাহিনী ও গণমাধ্যমকর্মী সবার একান্ত চেষ্টায় করোনা নিয়ন্ত্রণে এসেছে।' দেশবাসীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে আরও ৪ হাজার চিকিৎসক ও ৮ হাজার নার্স নিয়োগের অপেক্ষায় আছে বলেও জানান মন্ত্রী। ভারত থেকে টিকা পাওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, অক্টোবরের মধ্যে ভারত থেকে টিকা পাওয়ার সম্ভাবনা আছে।

করোনা নিয়ন্ত্রণে স্বাস্থ্যমন্ত্রীর প্রশংসা করে অনুষ্ঠানে স্বাস্থ্য সচিব বলেন, 'একই মন্ত্রণালয়ে তিনি (স্বাস্থ্যমন্ত্রী) দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। অভিজ্ঞতা দিয়ে ভালোভাবে করোনা মোকাবিলায় সক্ষম হয়েছে স্বাস্থ্যমন্ত্রী।'

একই অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, যেসব প্রতিষ্ঠানে অ্যাম্বুলেন্স দেয়া হচ্ছে সেগুলো যেন সচল থাকে।' এজন্য প্রতিষ্ঠানের প্রধানদের নজরদারি করার আহ্বান জানান স্বাস্থ্যের ডিজি।

রাজধানীর মহাখালীতে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। তিনি বলেন, 'করোনা আমাদের দেখিয়েছে কেউ একা ভাল থাকতে পারে না। করোনা মোকাবিলায় ভারত-বাংলাদেশ যৌথভাবে কাজ করছে।' বাংলাদেশে করোনা মোকাবিলায় ভারত থেকে অক্সিজেন ও প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম পাঠানো অব্যাহত থাকবে বলেও জানান ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। করোনা মোকাবিলায় বাংলাদেশের সরকার প্রধানের প্রশংসা করেন বিক্রম দোরাইস্বামী।

আরও পড়ুন