• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯
  • সকাল ৭:৫৪

বাবরি মসজিদ রায়: প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাস দেয়ায় গ্রেপ্তার

বাবরি মসজিদ রায়: প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাস দেয়ায় গ্রেপ্তার
রায় ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর কড়া নজরদারি চলছে।

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় ঘোষণায় অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন। দেশটির সুপ্রিম কোর্টের দেয়া রায় নিয়ে অসন্তোষ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়ায় ধরপাকড় শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

রবিবার ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে তাদের প্রকাশিত এক খবরে জানিয়েছে, শনিবার রায় ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কড়া নজরদারি করছে। সুপ্রিম কোর্টের দেয়া রায়ের প্রতিবাদ জানানোর কারণে ৭৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিয়ে উত্তর প্রদেশের পুলিশের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, সর্বোচ্চ আদালতের দেয়া রায়ের বিরোধিতা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ায় সাম্প্রদায়িক অস্থিরতা তৈরি করার অপরাধে এরই মধ্যে ৩৪টি মামলা দেয়ার করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় বাবরি মসজিদ সংক্রান্ত মামলার রায় নিয়ে স্ট্যাটাস দেয়ায় ইতোমধ্যে ৩ হাজার ৭১২টি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। কিছু কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে মুছে ফেলা হয়েছে। আবার অনেক অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

বাবরি মসজিদ মামলার রায় ঘোষণাকে কেন্দ্র যেন কোন অস্থিরতা তৈরি করতে না পারে সেজন্য সতর্ক অবস্থানের রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

১৯৯২ সালে ৬ই ডিসেম্বর মসজিদটি ভেঙে মাটিতে মিশিয়ে দেয় উগ্রপন্থী হিন্দুরা। এরপর, কয়েক দশক ধরে চলা মামলার রায় ঘোষণা করা হয় গেল শনিবার। রায়ে ভেঙ্গে ফেলা বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণ করা হলেও মসজিদ নির্মাণের জন্য অন্য জায়গায় পাঁচ একর জমি দেয়ার জন্য ভারত সরকারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১১ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ রাত ০১:৪০


সর্বশেষ

আরও পড়ুন