বাংলাদেশ, জেলার সংবাদ, অপরাধ, আইন ও কানুন

'বাবার কোলেই শিশু তুহিনকে 'হত্যা' করা হয়'

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ০৭:৩২:২৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সুনামগঞ্জের দিরাইয়ে শিশু তুহিনকে বাবার কোলেই হত্যা করেছে তার চাচাসহ অন্যরা।

প্রতিপক্ষকে ফাঁসাতেই বিভৎস এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়, সংবাদ সম্মেলনে এসব জানিয়েছেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান। এদিকে, শিশুটির বাবা-চাচাসহ তিনজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  

সোমবার ভোরে স্থানীয় মসজিদের পাশে গাছে শিশু তুহিনের ক্ষত-বিক্ষত ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। পরে রাতে অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে মামলা করেন শিশুটির মা।  

এদিকে, জিজ্ঞাসাবাদের জন্য আটক সাতজন পুলিশ হেফাজতে আছে। এদের মধ্যে হত্যায় জড়িত থাকার অভিযোগে বাবা চাচাসহ তিনজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  

শিশু তুহিন হত্যার বিচার দাবিতে মঙ্গলবার বেলা ১১টায় শহরের আলফাত স্কয়ারে মানববন্ধন করেন সুশাসনের জন্য নাগরিক ও খেলাঘর আসর। মানববন্ধনে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এসময় তারা এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।  

এছাড়া সুনামগঞ্জের আদালত চত্বরে দিরাই কল্যাণ সমিতি বিক্ষোভ কর্মসূচি পালন করে। আসামিদের পক্ষে আইনজীবীদের না লড়ার আহ্বান জানান আইনজীবীরা। 

অন্যদিকে, শিশু তুহিন হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আরও পড়ুন