উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

বিদায় ইন্টারের, দ্বিতীয় রাউন্ডে বার্সা, লিভারপুল ও চেলসি

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ১১ই ডিসেম্বর ২০১৯ ০৯:৫০:১০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার কাছে ২-১ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ইন্টার মিলান। আর, সালসবুর্গকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে লিভারপুল। পরের রাউন্ড নিশ্চিত করেছে চেলসিও।

আগেই গ্রুপসেরা হয়ে পরের পর্ব যাওয়া নিশ্চিত বার্সেলোনার। মেসি-পিকে-সুয়ারেজদের বিশ্রাম দিয়ে তাই দ্বিতীয় সারির একাদশ ভালভার্দের। জিততেই হবে সমীকরণের সামনে দাঁড়িয়ে ইন্টারের পুরো শক্তির স্কোয়াড।

ইতালিতে গিয়ে, ইন্টারের মাঠে দ্রুতগতির ফুটবল খেলে বার্সেলোনা। স্টার্টিং লাইনআপে সুযোপ পেয়ে ভিদালের সেটআপে কাজের কাজটা করেন কার্লোস পেরেজ। ফার্স্ট হাফ শেষ হওয়ার ঠিক আগে ওই গোল শোধ দিয়ে সমতায় ফিরে ইন্টার। স্কোরশিটে নাম তুলেন লুকাকু। স্বপ্ন দেখতে শুরু করে সানসিরোতে হাজির হওয়া ৭১ হাজার মানুষ।

বিরতির পর, ৮৬ মিনিটে বার্সাকে ২-১ এর লিড দিয়ে ১৭ বছর ৪০ দিন বয়সী আনসু ফাতি বনে যান চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোল-স্কোরার। এতে, গ্রুপ পর্বেই বিদায় নিশ্চিত হয় ইন্টার মিলানের।

বার্সার মত শেষ ষোল নিশ্চিত ছিলো না লিভারপুলের। দরকার ছিল অন্তত একটা পয়েন্ট। তবে, সালজবুর্গের বিপক্ষে সহজ জয়েই মাঠ ছেড়েছে অলরেডস। নাবি কেইতার পর, মোহম্মদ সালাহ। সেকেন্ড হাফে দুই মিনিটের ব্যাবধানে দুই গোলে গ্রুপসেরা হয়েই নকআউটে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল।

শেষ ষোলতে তাদের সঙ্গী হয়েছে আরেক ইংলিশ ক্লাব চেলসিও। ট্যামি আব্রাহাম আর আজপিলকুয়েতার গোলে ফার্স্ট হাফে লিড ডাবল করে রাখে ব্লুজ। শেষদিকে, লিল একটা শোধ দিলেও তাতে চেলসির কিছু যায় আসেনি।

আরও পড়ুন