খেলাধুলা, ক্রিকেট

বিপিএলে প্রথম জয় পেল মিনিস্টার ঢাকা

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ২৪শে জানুয়ারী ২০২২ ০৪:৩৬:২৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিপিএলে প্রথম জয় তুলে নিলো মিনিস্টার ঢাকা। আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটে সাকিবের ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহর দল। বরিশালের দেয়া ১৩০ রানের টার্গেট ১৫ বল বাকি থাকতে টপকে যায় ঢাকা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৩ রানেই তিন উইকেট হারায় বরিশাল। এরপর সাকিব ও গেইলের জুটিতে লড়াইয়ে ফেরে তারা। ২৩ রান করে রুবেলের বলে আউট হন সাকিব। অন্যপ্রান্তে দুই ক্যারিবীয় তারকা গেইল ও ডোয়াইন ব্রাভোর ব্যাটে রানের চাকা সচল রাখে বরিশাল। গেইল ৩৬ ও ব্রাভো ৩৩ রান করেন। এতে ৮ উইকেটে ১২৯ রান তোলে বরিশাল।

ঢাকার হয়ে দুই উইকেট করে তুলে নেন আন্দ্রে রাসেল ও আইসুরু উদানা। এছাড়া, মাহমুদুল্লাহ রিয়াদ, হাসান মুরাদ, শুবাগত হোম এবং রুবেল হোসেন একটি করে উইকেট তুলে নেন।

জবাবে মাত্র ১০ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে যায় মিনিস্টার ঢাকা। তবে শুভাগত ও মাহমুদুল্লার ব্যাটে প্রাথমিক ধাক্কা সামাল দেয় ঢাকা। ৫ম উইকেটে এ দুজন গড়েন ৬৯ রানের মূল্যবান জুটি। শুভাগত ২৯, মাহমুদুল্লাহ ৪৭ ও শেষ দিকে রাসেলের ১৫ বলে ৩১ রানের ঝড়ো ইনিংসে জয় তুলে নেয় ঢাকা।

ফরচুন বরিশালের হয়ে শফিকুল ইসলাম এবং আলজারি জোসেফ নেন দুইটি করে উইকেট। এছাড়া, সাকিব আল হাসান এবং ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট।

আরও পড়ুন