জাতীয়, রাজধানী, শিক্ষা

বুয়েটে ভর্তি পরীক্ষা আগামীকাল

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৩:৪৩:৫২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সোমবার (১৪ই অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বুয়েটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সব অনুষদ ও বিভাগের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন সকাল ৯টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। যানজট এড়াতে সকল পরীক্ষার্থীকে সকাল ৮টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য উপদেশ দেয়া হলো।

এদিকে, ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন আজ ও কাল শিথিল করেছে বুয়েটের শিক্ষার্থীরা। দাবি পূরণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাস বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেও ভর্তি পরীক্ষার জন্য কর্মসূচি শিথিলের সিদ্ধান্ত জানিয়েছে বুয়েট শিক্ষারর্থীরা। ভর্তিচ্ছু ১২ হাজার ১৬১ জন পরীক্ষার্থী এবং অভিভাবকদের এই সময় সর্বোচ্চ সহায়তা দেওয়ার কথাও জানান তারা। আজ আন্দোলনস্থলে কাউকে দেখা যায়নি এখনও।

অন্যদিকে, হলগুলোতে অভিযান চালিয়ে ৮০ থেকে ৯০ ভাগ অবৈধভাবে সিট দখল করে থাকা শিক্ষার্থী বের করে দেয়া সম্ভব হয়েছে বলে জানিয়েছেন বুয়েটের ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক মিজানুর রহমান।

উল্লেখ্য, গত ৬ই অক্টোবর রাতে ফেসবুকে ভারতের সঙ্গে বাংলাদশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ার জেরে শেরেবাংলা হলে পিটিয়ে হত্যা করা হয় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে। এ ঘটনায়, আবরার হত্যার বিচার দাবিতে আন্দোলনে নামে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

আরও পড়ুন