ভ্রমণ, জাতীয়, জেলার সংবাদ

বে ওয়ান ক্রুজ: দেশের প্রথম বিলাসবহুল প্রমোদতরী চলবে চট্টগ্রাম-সেন্টমার্টিন

ময়ূখ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১২ই জানুয়ারী ২০২১ ০৯:৪৮:০৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দেশে প্রথমবারের মতো চালু হচ্ছে বিলাসবহুল প্রমোদতরী। ২ হাজার যাত্রী ধারণ ক্ষমতার এই প্রমোদতরীটি সপ্তাহে তিনদিন চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে চলাচল করবে। তিন হাজার থেকে ৫০ হাজার টাকায় এতে যাতায়াত করতে পারবেন ভ্রমণ পিপাসুরা।

বে ওয়ান ক্রুজ নামের এই জাহাজটি দেশের প্রথম যাত্রীবাহী প্রমোদতরী। সপ্তাহে তিনদিন চলাচল করবে চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে। প্রমোদতরীটিতে আছে আধুনিক নানা সুযোগ সুবিধা।  

এতে ভ্রমণের জন্য রয়েছে তিন হাজার থেকে ৫০ হাজার টাকার বিভিন্ন প্যাকেজ। সকালের নাস্তা থেকে শুরু করে রাতের খাবারও মিলবে যাত্রীদের।  

বে ওয়ান ক্রুজ'র ক্যাপ্টেন আলমগীর কবির বলেন, "জীবন রক্ষার জন্য সব রকমের ব্যবস্থা এখানে আছে। ৫০টি লাইফ র‌্যাফ রয়েছে। আন্তর্জাতিক মানের শিপে যেমন নিরাপত্তা ব্যবস্থা-যোগাযোগ ব্যবস্থা থাকা দরকার তার সবই এখানে আছে।"   

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দেশের পর্যটন খাতকে আরও সমৃদ্ধ করতে জাপান থেকে আনা হয়েছে জাহাজটি- জানিয়েছে কর্ণফুলী শিপ বিল্ডার্স।

কর্ণফুলী শিপ বিল্ডার্স এর ব্যবস্থাপনা পরিচালক এম এ রশিদ বলেন, "টুরিজম, ব্লু ইকোনোমি এগুলো চিন্তা করে, দেশের জনগণ যেন আনন্দ-উল্লাস করতে পারে তাই- খুব বেশি লাভ না হলেও আমি এ কাজটা করেছি।"    

প্রতিষ্ঠানটির দাবি, সরকার অনুমতি দিলে দেশের বাইরেও যাত্রী পরিবহণে সক্ষমতা রয়েছে জাহাজটির।

আরও পড়ুন