বিশ্বকাপ বাছাই

ব্রাজিলের ড্র, আর্জেন্টিনার জয়

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৮:৩৩:৫২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের পয়েন্ট হারানোর দিন জয় পেয়েছে আর্জেন্টিনা।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দুই হাজার ৮৫০ মিটার উঁচুতে একুয়েডরের রাজধানী কিটোয় বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

 চোটের কারণে ইকুয়েডরের বিপক্ষে একাদশের বাইরে ছিলেন নেইমার। ইকুয়েডরের রাজধানী কিটোয় ভিআর প্রযুক্তির নাটকীয়তা, দুই দলের লাল কার্ড ও ৩২টি ফাউলে ম্যাচটি ছিল বেশ ঘটনা বহুল। ৬ মিনিটে লিড নেয় ব্রাজিল। ফিলিপে কৌতিনিয়োর কর্নার একুয়েডরের রক্ষণভাগ ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল আবারও চলে যায় এই মিডফিল্ডারের পায়ে। বাইলাইন থেকে দূরের পোস্ট উঁচু করে বাড়ান তিনি। মাথেউস কুইয়ার হেড গোলমুখে ডিফেন্ডার পিয়েরো ইনকাপিয়ের গায়ে লেগে বল পড়ে ঠিক গোললাইনের সামনে। কোনোমতে এক টোকায় বাকি কাজ সারেন কাসেমিরো।

৭৫ মিনিটে ফেলিক্স তরেসের গোলে সমতায় ফেরে ইকুয়েডর। এ ম্যাচ ড্র করে লাতিন অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে রেকর্ড ৩১ ম্যাচ অপরাজিত রইলো সেলেসাও শিবির।

অপরম্যাচে, মেসিকে ছাড়াই জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ১০ মিনিটেই আনহেল ডি মারিয়ার গোলে আর্জেন্টাইনদের লিড। একটু পরই ব্রেরেটনের গোলে সমতায় ফেরে চিলি। তবে মার্তিনেজ চিলির জালে বল জড়ালে পুনরায় লিড নেয় আলবিসেলেস্তারা। বিরতির পর আর গোল পায়নি কোনো দল।

এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকলো তারা। একই সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান সুসংহত করলো। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট আলবিসেলস্তেদের। এক ম্যাচ বেশি খেলা চিলি ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে।

আরও পড়ুন