জেলার সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় আঞ্চলিক সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

শুক্রবার ২৪শে জানুয়ারী ২০২০ ১০:১২:১০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আশুগঞ্জ-তালশহর-ব্রাহ্মণবাড়িয়া সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ করেছেন স্থানীয়রা।

আশুগঞ্জ-তালশহর-ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের পাশাপাশি বেশ কিছু অনিয়মের অভিযোগ উঠেছে। এভাবে কাজ চললে ভবিষ্যতে সড়কটিতে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাতে হবে, এমন আশঙ্কা স্থানীয়দের। তবে, বিষয়টি তাদের নজরে রয়েছে বলে দাবি করেছে এলজিইডি।

আশুগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়ন ও জেলা সদরের সাথে আঞ্চলিক যোগাযোগের একমাত্র উপায় আশুগঞ্জ-তালশহর-বাহ্মণবাড়িয়া সড়ক। প্রতিদিন এ সড়ক দিয়ে চলাচল করে রিকশা, অটোরিকশা, মালবাহী ট্রাকসহ অসংখ্য যানবাহন।

আট কিলোমিটার সড়কটি সংস্কারে বরাদ্দ দেয়া হয় ৫ কোটি ২৭ লাখ টাকা। চুক্তি অনুযায়ী গত বছরের জুন থেকে কাজ শুরুর কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কাজে নামে এর ছয় মাস পর। কাজ শুরুর পর থেকেই প্রশ্ন উঠেছে রাস্তায় ব্যবহৃত নির্মাণ সামগ্রীর মান নিয়ে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, যেভাবে কাজ করার কথা ঠিকাদারি প্রতিষ্ঠান সেভাবে কাজ করছে না। স্থানীয়রা আরও বলেন, যেভাবে কাজ করা হচ্ছে তাতে কাজ শেষ হওয়ার কয়েকদিন পর আবার সড়কের বেহাল দশা সৃষ্টি হবে।

তবে, নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের কথা অস্বীকার করলেন ঠিকাদার লোকমান হোসাইন। ঠিকাদার জানান, তিনি এমন কোনো অভিযোগ পাননি। ঠিকাদার জানান, আমি নিজে উপস্থিত থেকে কাজ করাচ্ছি আর এলজিইডির ইঞ্জিনিয়ার এসেও কাজের তদারকি করছেন। স্থানীয়দের এমন অভিযোগ ভিত্তিহীন বলেও দাবি করেন তিনি।

তবে, স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের দাবি  রাস্তার কাজ নিয়মিত তদারকি করা হচ্ছে। এলজিইডির নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, এই কাজের ওপর নজরদারি অব্যাহত রয়েছে। এমনকি এ কাজের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নিয়মিত রিপোর্ট নিচ্ছে।'

সড়কটির সংস্কার কাজে সব ধরনের অনিয়ম বন্ধ ও নির্ধারিত সময়ে কাজ শেষ করে জনদুর্ভোগ কমানোর দাবি স্থানীয়দের।

আরও পড়ুন