ক্রিকেট

বড় চমক রেখেই দল ঘোষণা করল বিসিবি

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৬ই নভেম্বর ২০২১ ০৫:২৬:২৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার বিকেলে, বিসিবিতে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

বড় চমক রেখেই পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি। দলে নেই তিন সিনিয়র। ইনজুরিতে সাকিব, তামিম। বিশ্রামে মুশফিক। বাদ পড়েছেন সৌম্য, লিটন। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আকবর আলী ও শহীদুল ইসলাম। এছাড়াও দলে রাখা হয়েছে সাইফ হাসান, নাজমুল শান্ত, আমিনুল বিপ্লব ও ইয়াসির রাব্বিকে।

বিশ্বকাপে ভরাডুবির পর জানাই ছিল পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে বড় সড় পরিবর্তন নিয়েই দল সাজাবে বিসিবি। কদিন ধরে বাতাসে জোর গুঞ্জন বিশ্ব আসরের ব্যর্থতায় বাদ পড়ছেন মুশফিকুর রহিম। গুমোট আবহাওয়ার মতোই দল ঘোষনার আগে থমথমে অবস্থা! অবশেষে কোন সংবাদ বিজ্ঞপ্তি নয়, প্রধান নির্বাচক নিজেই হাজির দল ঘোষণা করতে।  

দলটা এমনই হবে আঁচ করা গিয়েছিল আগেই। তবে প্রধান নির্বাচক বললেন মুশফিক বাদ নয় বরং পাকিস্তানের বিপক্ষে টেস্টের আগে এই সিরিজেই তাকে দেয়া হয়েছে বিশ্রাম। ইনজুরিতে তামিম খেলেননি বিশ্বকাপ। খেলবেন না এই সিরিজেও। একই কারণে নেই দলের সেরা তারকা সাকিব আর পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন।

বাদ পড়েছেন বিশ্বকাপের আরো দুই নিষ্প্রোভো, আলোচিত-সমালোচিত ক্রিকেটার সৌম্য সরকার, লিটন দাস। জায়গা হারিয়েছেন পেসার রুবেল হোসেনও। 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর সঙ্গে বড় চমক টেস্ট থেকে সরাসরি টি-টোয়েন্টি দলে ঢুকে পড়া সাইফ হাসান। সোহান ইনজুরিতে পড়লে উইকেটের পেছনেও দাড়াতে হবে আকবরকে। দীর্ঘদিন দলের সঙ্গে থাকা ইয়াসির আলী রাব্বি সুযোগ পেয়েছেন, তার সঙ্গে প্রথমবার টি-টোয়েন্টি দলে অলরাউন্ডার শহিদুল ইসলামের জায়গা হয়েছে। বিশ্বকাপে স্ট্যান্ডবাই থাকা আমিনুল ইসলাম বিপ্লব এবার ফিরেছেন মূল দলে।

স্কোয়াড: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বী, শহিদুল ইসলাম, আকবর আলী।

আরও পড়ুন