জেলার সংবাদ, অপরাধ

বয়স্ক ভিক্ষুককে বেঁধে নির্যাতন, আটক ১

নেত্রকোণা প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৯শে এপ্রিল ২০২১ ০৩:৫২:৩২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ধান চুরির অভিযোগ এনে নেত্রকোণার মদনে আব্দুল বারেক (৫৫) নামের এক বয়স্ক ভিক্ষুককে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো হয়েছে। তাকে পেটানোর একটি ভিডিও এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে বুধবার(২৮ এপ্রিল) উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের বারগড়ির পূর্বহাটি গ্রামে।কয়েক ঘণ্টাব্যাপী অমানসিক নির্যাতনের পর তাকে পুলিশে হস্তান্তর করে নির্যাতনকারীরা। এ ঘটনায় মাসুদ নামে এক যুবককে ওই রাতেই আটক করেছে মদন থানার পুলিশ। আটককৃত মাসুদ গোবিন্দশ্রী গ্রামের মৃত মুক্তার আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল বারেক নামের ওই ভিক্ষুক ময়মনসিংহের নান্দাইল উপজেলার বনহাটি গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে। তিনি হাওরাঞ্চলে ধান কাটার সময় ভিক্ষা করতে এসেছিলেন। কয়েক বছর ধরে ওই ভিক্ষুক বৈশাখ এলে গোবিন্দশ্রী গ্রামে এসে ধান ভিক্ষা করেন। এ বছর গোবিন্দশ্রী গ্রামের আব্দুল খালেক এর ছেলে ঝুমন এর পরিত্যাক্ত ঘরে বসবাস করে ভিক্ষা করছিলেন। বুধবার (২৮ এপ্রিল) সকালে মুক্তার হোসেন এর ছেলে খাইরুল ধান চুরির অভিযোগে ভিক্ষুককে বেঁধে রাখে। পরে তার ছোট ভাই মাসুদসহ কয়েকজন ঘণ্টাব্যাপী ওই ভিক্ষুকের ওপর নির্যাতন চালায়। নির্যাতনের পর মদন থানা পুলিশকে খবর দিলে পুলিশ ২ বস্তা ধানসহ ওই ভিক্ষুককে আটক করে থানায় নিয়ে যায়। পরে নির্যাতনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে রাত আনুমানিক ২টার দিকে মাসুদকে আটক করা হয়।

মদন থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আলম জানান, এ ঘটনায় মাসুদ নামে একজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন