• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ৯:৩০

ভারতকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

ভারতকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টিতে টিম ইন্ডিয়াকে ১৫৩ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করে নিজেদের পাল্লায় ৬ উইকেটে ১৫৩ রান করে বাংলাদেশ। শুরুটা দুর্দান্ত করলেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগার ব্যাটসম্যানরা। 

৫ ওভার ৩ বলেই দলীয় পঞ্চাশ রান তোলেন দুই ওপনোর লিটন দাস ও নঈম শেখ। দুই দুই বার জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি লিটন।ফিরেছেন ২৯ করে। ৩৬ করে আউট হন নঈম শেখ। বেশিক্ষণ টিকতে পারেনি আগের ম্যাচের জয়ের নায়ক মুশফিক। ৩০ করে চাহালের দ্বিতীয় শিকার হন সৌম্য সরকার। দলীয় ১০৩ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। সুযোগ কাজে লাগাতে পারেননি আফিফ হোসেনও। ৮ বলে ৬ রান কোরে ফিরে গেছেন সাজঘরে।

এক প্রান্ত আগলে রেখে খেলছিলে রিয়াদ। তবে ৩০ রানের বেশি বাড়তে পারেননি টাইগার ক্যাপ্টেনও। আর তাই ভালো শুরুর ফায়দা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। 

এর আগে, টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক অধিনায়ক রোহিত শর্মা। উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচ হারলেও দলে পরিবর্তন আনেনি টিম ইন্ডিয়া।

ঘূর্ণিঝড় মহার কারণে খেলা নিয়ে শঙ্কা তৈরি হলেও শেষ পর্যন্ত টস হয়েছে সময় মতোই। ভারতের মাটিতে প্রথমবারের মতো টি টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। একই সাথে উপমহাদেশের প্রথম দল হিসেবে এই কীর্তি গড়ার সুযোগ টাইগারদের। সেই টার্গেটে প্রথম ম্যাচ জেতায় দারুণ আত্মবিশ্বাসী মুশফিক-রিয়াদরা।

অন্যদিকে, টস করেই বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একশোতম টি টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। তার উপরে আছেন ১১১ ম্যাচ খেলা পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। জয় দিয়ে ম্যাচটা স্মরণীয় করে রাখতে চাইবেন ভারতের অধিনায়ক। একই সাথে সিরিজ বাচানোরও চ্যালেঞ্চ টিম ইন্ডিয়ার।

ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ দুপুর ০২:৪২


সর্বশেষ

আরও পড়ুন