এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি

ভারতের কাছে ৯-০ গোলে হেরেছে বাংলাদেশ

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

বুধবার ১৫ই ডিসেম্বর ২০২১ ০৮:৩৫:৪৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে নিজেদের প্রথম ম্যাচে জায়ান্ট ভারতের কাছে ৯-০ গোলে হেরেছে বাংলাদেশ।

ভারতের হয়ে হ্যাটট্রিক করেছেন দিলপ্রীত সিং। প্রায় ৪০ মাস পর আন্তর্জাতিক ম্যাচে নেমে নিজেদের খুঁজে পাননি জিমি-আশরাফুলরা। কোরিয়ার সঙ্গে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত স্বাগতিকদের হারিয়ে ফিরেছে টুর্নামেন্টে। 

হোম গ্রাউন্ড মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বাংলাদেশ দলের খেলোয়াড়দের জটলাকে কাজে লাগিয়ে ১২ মিনিটে দিলপ্রীত সিংয়ের ফিল্ড গোলে লিড নেয় ভারত। ম্যাচের ২২ মিনিটে দিলপ্রীতের নির্ভুল শটে জাল কাঁপে বাংলাদেশের। সুমিতের পুশ থেকে বাংলাদেশ গোলরক্ষক নিপ্পনের দুই পায়ের মাঝ দিয়ে নিজের আর দলের দ্বিতীয় গোল করেন দিলপ্রীত। 
মিনেট সাতেক পরেই পেনাল্টি কর্নার থেকে তৃতীয় গোল হয় ভারতের। গুরিন্দর সিংয়ের পুশ থেকে মানপ্রিত সিংয়ের স্টিক করে বল পোস্টে পাঠান হারমানপ্রিত সিং। ৩১ মিনিটে আবারও গোল বাংলাদেশের জালে। এবারও পেনাল্টি থেকেই। ভারত অধিনায়ক হার্দিক সিংয়ের পুশ থেকে সুমিতের স্টিক ঘুরে গোল করেন জারমানপ্রিত সিং। 

৪৩ মিনিটে পেনাল্টি কর্নারেই পঞ্চম গোল হজম করে বাংলাদেশ। হার্দিক সিংয়ের পুশ থেকে আবারো গোল করেন জারমানপ্রিত সিং। পরের মিনিটে ফিল্ড গোলে ব্যবধান ৬-০ করেন দিলপ্রীত সিং। পূর্ণ করেন হ্যাটট্রিকও। 

৫৪ মিনিটে আকাশদ্বীপ সিংয়ের ফিল্ড গোলে ব্যবধান হয় ৭-০। একই মিনিটে পেনাল্টি কর্নার অষ্টম গোল করেন মানপ্রীত সিং। ৫৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন হারমানপ্রীত সিং। শেষ অবধি, বাংলাদেশের বিপক্ষে ৯-০ গোলের দাপুটে জয়ে ম্যাচ শেষ করে ভারত। 

আরও পড়ুন