ধর্ম, ইসলাম

মহানবী (স:) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যে দেয়া বয়াতি গ্রেফতার

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

শনিবার ১১ই জানুয়ারী ২০২০ ০৮:১০:৫৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টাঙ্গাইলের মির্জাপুরে মহানবী হযরত মুহাম্মদ (স:), মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে কুরুচিপূর্ণ ও আপত্তিকর বক্তব্যে দেওয়া অভিযুক্ত বয়াতি শরিয়ত সরকার (৩৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ জানুয়ারি) ভোরে, ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বয়াতী শরিয়ত সরকার উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বয়াতী শরিয়ত সরকার গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালা গানের একটি অনুষ্ঠানে মহানবী হযরত মুহাম্মদ (স:), মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ উঠে।

সেখানে তিনি দাবি করেন, গান বাজনা হারাম কোরআনে কোথাও এই কথা বলা হয় নাই। কেউ যদি হারাম প্রমাণ দিতে পারে তবে তাকে ৫০ লক্ষ টাকা দিবে বলে চ্যালেঞ্জ করেন। যারা নামাজ পড়ে সেজদা দিয়া কপালে কালো দাগ করে, তাদের কপাল থেকে ১১৩টি কিরা বের হয় বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

যা পরবর্তীতে ইউটিউবের কল্যাণে ভাইরাল হয়ে গেলে তাকে গ্রেফতার ও বিচারের দাবিতে ফুঁসে উঠে স্থানীয় মুসলিম জনতা। মানববন্ধন, সমাবেশও করে তারা।

এবিষয়ে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সায়েদুর রহমান বলেন, বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। তাকে গ্রেফতার করে ১০দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন