বাংলাদেশ, রাজনীতি, রাজধানী, নারী

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া, সাধারণ সম্পাদক কাজী রহিমা

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ০৪:২৯:৫৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আওয়ামী লীগের সমর্থক সংগঠন মহিলা শ্রমিক লীগের সভাপতি মনোনীত হয়েছেন সুরাইয়া আক্তার, সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী।

শনিবার ১২ অক্টোবর, রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত কাউন্সিলর ও ডেলিগেটদের সর্বসম্মতিক্রমে তাদের সংগঠনের শীর্ষ দুই পদের দায়িত্ব দেওয়া হয়েছে।

একযুগেরও বেশি সময় পর অনুষ্ঠিত হয়েছে মহিলা শ্রমিক লীগের জাতীয় সম্মেলন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে এই সম্মেলন উদ্বোধন করেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সারাদেশের কাউন্সিলর ও ডেলিগেটদের সর্বসম্মতিক্রমে মহিলা লীগের নতুন কমিটি করা হয়েছে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, মহিলা শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি সুরাইয়া আক্তারকে সভাপতি, সাবেক সাধারণ সম্পাদক সামসুন্নাহার ভূইয়াকে কার্যকরী সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী রহিমা আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই কমিটির নেতারা ৪৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

মহিলা শ্রমিক লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদ তিন বছর হলেও এরপর আর সম্মেলন হয়নি।

আরও পড়ুন