খেলাধুলা, ফুটবল

মাঠে ফিরছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৮ই ফেব্রুয়ারি ২০২০ ০৬:৫৬:৫৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে দুই বিগ ম্যাচ আজ।

আবারো মাঠে ফিরছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের উত্তেজনা। রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে রাতে দুই বিগ ম্যাচ, আতলেতিকোর অতিথি হয়ে খেলবে ইপিএল টপার লিভারপুল, বরুশিয়ার হোম ম্যাচ পিএসজির বিপক্ষে। দুটো ম্যাচই শুরু হবে রাত ২টায়।  

ইপিএলে জয়রথে উড়ছে লিভারপুল। ২৫ রাউন্ড শেষে চ্যাম্পিয়ন সিটিজেনদের এগিয়ে ঝাড়া ২২ পয়েন্ট। তিন সুপারস্টার সালাহ, মানে, ফিরমিনো আছেন দুর্দান্ত ফর্মে। তারপরও আতলেতিকোর বিপক্ষে লিভারপুলের ম্যাচটাকে ডিফিকাল্ট বলছেন অলরেডস বস ইয়ুর্গেন ক্লপ। লা লিগায় টেবিলের চারে থাকা আতলেতিকো তাদের হোমম্যাচে টার্গেট গুলেবাড়ি করে দিতে পারে লিভারপুলের।  

২০১৭-১৮ মৌসুম থেকে সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলা ফুটবলারদের মধ্যে আছের দুই অলরেডস তারকা মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনো। লিভারপুলের হয়ে ৩১ ম্যাচ খেলেছেন এই দুই তারকা। সিএলের ১৪ ম্যাচে ১০ গোল সাদিও মানের। 

ফিরছেন রেডস ডিফেন্ডার আলেকজান্ডার আরনল্ড ও কিপার অ্যালিসন। ইনজুরির কারণে আট ম্যাচ মাঠের বাইরে এই দুই লিভারপুল স্টার।

২০০৮-৯ মৌসুমে একবারই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুদল। ১-১ ড্রতে শেষ হয় ম্যাচ। সবশেষ ইউরোপিয়ান প্রতিযোগিতায় স্প্যানিশ অপজিশনের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচে জয়ের দেখা পায়নি লিভারপুল।  

রিব ইনজুরি থেকে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ দিয়ে ফিরছেন পিএসজি তারকা নেইমার জুনিয়র। কিলিয়ান এমবাপে ও ডি মারিয়াও আছেন ফর্মে। চ্যাম্পিয়ন্স লিগে ৩০ ম্যাচে ৩০ গোল করা আর করানোয় অবদান রয়েছে পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের। গোল করেছেন ১৯টা করিয়েছেন ১১টা। 

পিএসজি বস টমাস টুখেলের চেনা দল বরুশিয়া। ২০১৫-১৭ সময়ে বরুশিয়ার ম্যানেজারের পদে ছিলেন টুখেল। তার দেখভালে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে খেলেছিল বুরশিয়া। এবার পিএসজি নিয়ে ডর্টমুন্ডে তিনি। 

এর আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বরুশিয়া-পিএসজি মুখোমুখি হয়েছে মাত্র দুবার; দুটি ম্যাচই শেষ হয়েছে ড্রতে। 

আরও পড়ুন