আন্তর্জাতিক, আমেরিকা

মার্কিন ভারপ্রাপ্ত হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রীর পদত্যাগ

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ০২:৪০:৫৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর ম্যাকঅ্যালিনান হলেন চতুর্থ ব্যক্তি যিনি হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ালেন।

পদত্যাগের ঘোষণা দিলেন আমেরিকার ভারপ্রাপ্ত হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রী কেবিন ম্যাকঅ্যালিনান। শুক্রবার পদত্যাগের ঘোষণা দেন তিনি। বিবিসি জানায়।

আগামী সপ্তাহে নতুন হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের নাম ঘোষণা করা হবে বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এরইমধ্যে জানিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর ম্যাকঅ্যালিনান হলেন চতুর্থ ব্যক্তি যিনি হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ালেন।

শুক্রবার অ্যালিনান তার পদত্যাগপত্র জমা দেন এবং প্রেসিডেন্ট ট্রাম্প তার নিজস্ব টুইটার অ্যাকাউন্টে বিষয়টি জানান। ট্রাম্প বলেছেন, ৪৮ বছর বয়সী ম্যাকঅ্যালিনান নিজের পরিবারের সঙ্গে এবং ব্যক্তিগত কাজে বেশি সময় ব্যয় করতে চান।

এদিকে, ম্যাকঅ্যালিনান নিজেও তার টুইটার পেইজে এক বিবৃতি দিয়ে পদত্যাগের কথা জানিয়েছেন। 

সম্প্রতি আমেরিকার রাজধানী ওয়াশিংটনে একদল বিক্ষোভকারীর ব্যাপক প্রতিবাদের মুখে ম্যাকঅ্যালিনান একটি বিতর্ক মঞ্চ থেকে নেমে যেতে বাধ্য হন। বিক্ষোভকারীরা সেসময় অভিবাসন প্রত্যাশীদের ওপর মার্কিন সীমান্তরক্ষীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে অ্যালিনানকে মঞ্চ ছেড়ে চলে যেতে বাধ্য করেন। এরপরই তিনি পদত্যাগের ঘোষণা দিলেন।

আরও পড়ুন