আন্তর্জাতিক, আমেরিকা

মেয়রকে ট্রাকের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে রাস্তায় ঘোরালেন বাসিন্দারা

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৭:২৫:০৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভোটের আগে শহরের বেহাল রাস্তা মেরামতির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু জেতার পর সেই রাস্তা মেরামত না করায় ক্ষুব্ধ বাসিন্দারা মেয়রকে ট্রাকের পিছনে দড়ি দিয়ে বেঁধে ওই বেহাল রাস্তার উপর দিয়েই টানতে টানতে নিয়ে যান।

নির্বাচনের আগে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী রাস্তা মেরামত না করায় মেক্সিকোর একটি শহরের মেয়রকে ট্রাকের সাথে দড়ি দিয়ে বেঁধে রাস্তার ওপর ঘোরাতে থাকেন বিক্ষুব্ধ বাসিন্দারা। বিবিসি জানায়।

মেক্সিকোর চিয়াপাস রাজ্যের লাস মার্গারিটাস শহর থেকে মেয়র হন জর্জ লুইস স্ক্যান্ডন হার্নান্ডেজ। ভোটের আগে তিনি শহরের বেহাল রাস্তা মেরামতির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু জেতার পর সেই রাস্তা মেরামত না করায় ক্ষুব্ধ বাসিন্দারা মাস চারেক আগে ভাঙচুর করেছিল মেয়রের অফিস। তাতেও কাজ না হওয়ায় গত মঙ্গলবার অফিস থেকে তুলে আনেন মেয়রকে। তার পর ট্রাকের পিছনে দড়ি দিয়ে বেঁধে ওই বেহাল রাস্তার উপর দিয়েই টানতে টানতে নিয়ে যান। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

পরে প্রায় ৪০জন পুলিশ মিলে ট্রাকটি থামিয়ে মেয়রকে উদ্ধার করতে সক্ষম হয়। এই ঘটনার জেরে ১১ জন স্থানীয় বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ। হাতে-পায়ে সামান্য চোট পেলেও এই ঘটনায় মারাত্মক কোনও আঘাত লাগেনি মেয়রের।

এ ঘটনার আট ঘন্টা পর মেয়র এক জানান, তাকে ভয় দেখিয়ে কোন কাজ হবে না। তিনি অপহরণ এবং হত্যার চেষ্টার অভিযোগে মামলা করবেন।  

 
 

আরও পড়ুন