জেলার সংবাদ, অপরাধ

মোটরসাইকেল চুরির অপরাধে পুলিশ কনস্টেবল জেল হাজতে

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৭:০৬:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এক কর্মচারীর মোটর সাইকেল চুরির অপরাধে তারিকুল ইসলাম (২৪) নামে এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার করা হয়েছে। কোর্ট চত্বরে নিরাপত্তার দায়িত্বে থাকা অবস্থায় মোটর সাইকেল চুরির ঘটনাটি ঘটায় তরিকুল। বুধবার তাকে গ্রেপ্তার করা জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, পুলিশ সুপারের নির্দেশে ঘটনার পর পরই অভিযান চালিয়ে মোটর সাইকেলটি উদ্ধার করে বাদির জিম্মায় দেয়া হয়েছে এবং অভিযুক্ত তারিকুল ইসলামের বিরুদ্ধে মামলা রেকর্ড করে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলা নং-৫১/১৮-০২-২০২০।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রোসেস সার্ভার পদের কর্মচারী আল আমিন আহমেদ তাড়াহুড়ো করে মোটর সাইকেলের মধ্যে চাবি রেখে বায়োমেট্রিক হাজিরা দিতে যান। তাৎক্ষনিকভাবে ফিরে এসে তার মোটর সাইকেলটি সেখানে দেখতে না পেয়ে চারদিকে খোঁজাখুঁজি শুরু করেন। পরে সিসি ক্যামেরায় দেখা যায় কোর্ট চত্বরের দায়িত্বে থাকা কনস্টেবল তারিকুল ইসলাম মোটর সাইকেলটি চালু করে সটকে পরছেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনকে জানানো হয়। বিকেলেই আল আমিন আহমেদ বাদি হয়ে কুড়িগ্রাম সদর থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত পুলিশ কনস্টেবল তারিকুল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার তরফবাহাদ্দি গ্রামের ইলিয়াস মিয়ার পূত্র।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান, কোর্ট চত্বরে নিরাপত্তার দায়িত্বে থাকা অবস্থায় এমন ঘটনা সংঘটিত করা দু:খজনক ঘটনা। পুলিশ সুপার দ্রুত ব্যবস্থা নেয়ায় মর্যাদা রক্ষা পেয়েছে। তাকে সাধুবাদ জানাই।

আরও পড়ুন