জেলার সংবাদ, স্বাস্থ্য

মোবাইল ফোনে কথা বলতে বলতে টিকাদান; ছবি ভাইরাল

বরগুনা প্রতিনিধি

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৮:৫৪:৫৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বরগুনায় এক টিকাপ্রত্যাশীকে দাঁড় করিয়ে মোবাইল ফোনে কথা বলতে বলতে করোনার টিকা দিলেন একজন স্বাস্থ্যকর্মী । এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক কর্মী ও সাধারণ জনগণ।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সদর হাসপাতালের করোনার টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওই স্বাস্থ্যকর্মীর নাম মো. এনামুল কবির। তিনি সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) এর মেডিক্যাল টেকনোলজিস্ট পদে বরগুনায় কর্মরত রয়েছেন। আর, মোবাইল ফোনে কথা বলতে বলতে দাঁড় করিয়ে এনামুল কবির যাকে করোনা টিকা প্রদান করেছেন তার নাম মো. হানিফ মোল্লা। তিনি বরগুনা সদর উপজেলার এম. বালিয়াতলী ইউনিয়নের পরীরখাল এলাকার বাসিন্দা।

টিকা গ্রহণকারী হানিফ মোল্লা জানান, সোমবার সকালে বরগুনা জেনারেল হাসপাতালে করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করতে যাই। এসময় টিকাদান কেন্দ্রের একজন কর্মী মোবাইল ফোনে কথা বলতে বলতে দাঁড় করিয়ে আমাকে টিকা প্রদান করেন। পরে এ ঘটনার ছবি আমি ফেইসবুকে প্রকাশ করি। তবে তাকে টিকা প্রদানকারী ওই স্বাস্থ্যকর্মীর নাম বলতে পারেননি তিনি।

ফেসবুকে প্রকাশিত ছবিতে দেখা যায় হানিফ মোল্লাকে টিকা প্রদানকারী ওই স্বাস্থ্যকর্মী হলেন সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) এর মেডিকেল টেকনোলজিস্ট মো. এনামুল কবির।

এদিকে টিকা প্রদানকারী মো. এনামুল কবির বলেন, করোনা টিকা প্রদানের সময় হঠাৎ করে অফিস থেকে আমাকে ফোন দেয়া হয়। তাই অনিচ্ছা সত্ত্বেও আমি ফোনটি রিসিভ করতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে বরগুনার পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, এত সাধের করোনার টিকা এভাবে প্রদান করা খুবই দুঃখজনক। যে কোন কাজ একাগ্রতার সঙ্গে করা দরকার। কিন্তু এনামুল কবির যেভাবে করোনা টিকা প্রদান করেছেন তা কোনভাবেই মেনে নেয়া যায় না। এসময় বিষয়টি কর্তৃপক্ষকে গুরুত্বের সঙ্গে দেখার অনুরোধ জানান তিনি।

বরগুনা সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, 'বিষয়টি আমি অবগত নই। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখবো।'

আরও পড়ুন