জেলার সংবাদ, অপরাধ

ময়মনসিংহে খাদ্য গুদামে অনিয়ম, গুদাম কর্মকর্তাসহ ৪জনের বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ প্রতিনিধি

ডিবিসি নিউজ

রবিবার ৩১শে মে ২০২০ ০৭:২১:০৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আঠারবাড়ি সরকারি খাদ্যগুদামে পুরাতন চাল কিনে আবার সিন্ডিকেট চক্রের মাধ্যমে নতুন করে প্রবেশ করানোর অভিযোগে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় মামলাটি নথিভুক্ত করা হয়। মামলায় আসামী করা হয় ঐ গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী, স্থানীয় ফরিদা রাইস মিলের মালিক আবু বক্কর সিদ্দিক, সিন্ডিকেট চক্রের চাল ব্যবসায়ী মিলন মিয়া ও মতি মিয়াকে।

এর আগে আঠারোবাড়ি সরকারি খাদ্যগুদামে অনিয়মের বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এইচ এম কামরুজ্জামান বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি এজহার দায়ের করেন।

জানা গেছে, ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি এলাকার চাল সিন্ডিকেট দলের একটি চক্র পার্শ্ববর্তী নান্দাইল উপজেলা থেকে সরকারি খাদ্যবান্ধব ১০টাকা কেজি দরের ৩ হাজার ৯শ ৫০কেজি চাল করে। পরে চক্রটি আঠারবাড়ি ১নম্বর সরকারি খাদ্যগুদামে আভ্যন্তরিন বোরো সংগ্রহের নামে ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী যোগসাজসে মজুদ করে রাখে। গোপন সূত্রের খবরে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন আকস্মিক অভিযান চালিয়ে গুদামের চাল জব্দ করে গুদামটি সিলগালা করেন। অনিয়মের খবর পেয়ে খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক সারোয়ার মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে জেলা খাদ্য কর্মকর্তা জহিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন খাদ্যবিভাগের সহকারী রসায়নবিদ উত্তম কুমার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরি) আলাউদ্দিন।

তদন্ত কমিটিও প্রাথমিক ভাবে ব্যাপক অনিয়মের তথ্য পায় গুদামটিতে। এমন পরিস্থিতিতে খাদ্যগুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী ও ৭ নিরাপত্তা কর্মীকে প্রত্যাহার করা হয়।

ঈশ্বরগঞ্জে থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোখলেছুর রহমান আকন্দ বলেন, "আঠারবাড়ি খাদ্যগুমাদের বিষয়টি নিয়ে চার জনকে আসামি করে মামলা করেছে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।" 

আরও পড়ুন