• রবিবার, ০৭ জুন ২০২০
  • সকাল ৫:০৭

যশোরে আম্পানে ক্ষতিগ্রস্ত দেড় লাখের বেশি ঘরবাড়ি, বিদুৎ বিচ্ছিন্ন

যশোরে আম্পানে ক্ষতিগ্রস্ত দেড় লাখের বেশি ঘরবাড়ি, বিদুৎ বিচ্ছিন্ন
ঘূর্ণিঝড় আম্পানে যশোরে ক্ষতিগ্রস্ত হয়েছে দেড় লাখেরও বেশি ঘরবাড়ি। খোলা আকাশের নিচে থাকা মানুষকে রাখা হয়েছে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে। ঝড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয়রা। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দিতে শুরু করেছে জেলা প্রশাসন।

ঘূর্ণিঝড় আম্পানে যশোরে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে জেলার ৫ উপজেলায় প্রাণ হারিয়েছে ১৩ জন। আহত অন্তত অর্ধশত। ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকশ’ কাঁচা বাড়িঘর। সহায়-সম্বল হারিয়ে চরম কষ্টে দিন পার করছেন নিম্ন আয়ের মানুষ। এরইমধ্যে অনেক বাসিন্দাকে নেয়া হয়েছে আশ্রয়কেন্দ্রে।

ঝড়ে ভেঙে পড়েছে জেলার বিদ্যুৎ ব্যবস্থা। অনেক এলাকায় টাওয়ার ভেঙে মোবাইল ফোনের নেটওয়ার্কে সমস্যা দেখা দিয়েছে। দ্রুত সংযোগ সচল করতে কাজ করেছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা।

জেলা প্রশাসক মো: শফিউল আরিফ জানান, ঝড়ে জেলায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি। তিনি আরও বলেন,'আমরা খাদ্য সহায়তা দেব। আর ক্ষতিগ্রস্থদের ঘর মেরামতে টিন ও নগদ টাকা দেয়া হবে।'

উদ্ধার তৎপরতার পাশাপাশি অসহায় মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে কাজ করছে রেড ক্রিসেন্ট সোসাইটি।যশোর রেড ক্রিসেন্ট সোসাইটি সাধারণ সম্পাদক জাহিদ হাসান টুকুন বলেন, 'বরাবরের মতো বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি এই ক্ষয়ক্ষতি পুরণের ব্যবস্থা করবে।'

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৩শে মে, ২০২০
আপডেটঃ রবিবার, ৭ই জুন, ২০২০ রাত ১২:২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন