আমেরিকা

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের পদত্যাগ

ইসতিয়াক হোসেন

ডিবিসি নিউজ

শনিবার ১২ই অক্টোবর ২০১৯ ০৯:৫৯:৩৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ট্রাম্পের সবচেয়ে বিতর্কিত অভিবাসন নীতির প্রতি পূর্ণ আনুগত্যশীল ছিলেন এই কর্মকর্তা। 

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটির ভারপ্রাপ্ত প্রধান কেভিন ম্যাকালিনান পদত্যাগ করেছেন। নিয়োগের ছয় মাসের মাথায় ঠিক কী কারণে পদত্যাগ করেছেন তা পদত্যাগপত্রে উল্লেখ করেননি তিনি।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটে এ কথা জানিয়েছেন।  

ডোনাল্ড ট্রাম্প টুইট বার্তায় বলেন, ম্যাকালিনান তার পরিবারের সঙ্গে অধিক সময় কাটাতে চান। তবে তিনি ম্যাকালিনানের কোনও উত্তরসূরীর নাম ঘোষণা করেননি। আগামী সপ্তাহে তার উত্তরসূরী নিয়োগ দেবেন বলে জানান প্রেসিডেন্ট ট্রাম্প।

ম্যাকালিনানের পদত্যাগের পর ট্রাম্প বলেন, ‘ম্যাকালিনান চমৎকার কাজ করতেন। আমরা সীমান্ত ক্রসিং বন্ধ করতে একসঙ্গে ভালভাবে কাজ করেছি। অনেক বছর সরকারি চাকরির পর এখন তিনি পরিবারের সঙ্গে অধিক সময় দিতে ও বেসরকারি পেশায় কাজ করছে চান।’

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগে সেবা করার সুযোগ দেয়ার জন্য ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন ম্যাকালিনান। তিনি বলেন, ‘ট্রাম্পের সমর্থনে গত ছয় মাসে মানবিক সংকট ও সীমান্ত সুরক্ষায় আমরা ব্যাপক অগ্রগতি অর্জন করেছি।’

হোমল্যান্ড সিকিউরিটির ভারপ্রাপ্ত প্রধানের পদে নিয়োগের আগে কাস্টমস অ্যান্ড বর্ডার প্রটেকশন কমিশনার ছিলেন কেভিন ম্যাকালিনান। ট্রাম্প ক্ষমতায় আসার পর এ পদে এ পর্যন্ত চার কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন।

 

আরও পড়ুন