বাংলাদেশ, জাতীয়, স্বাস্থ্য

রাজধানীতে কম টাকায় চিকিৎসার আশ্বাসে প্রতারণা, গ্রেপ্তার ৯

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২৭শে জুলাই ২০২১ ১১:৫৪:২৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জাতীয় অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের অনেকদিন ধরেই প্রতারিত করে আসছিল দালালচক্র।

মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে এই চক্রের নয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ভ্রাম্যমাণ আদালতে সবাইকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। চিকিৎসা নাগরিকের মৌলিক চাহিদা। কিন্তু অনেক সময় সেই চাহিদা মেটাতে হতে হয় নাস্তানাবুদ।

ধামরাইয়ের জসিমউদদীন।  তার বোন দুর্ঘটনায় আহত হলে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে নিয়ে যান। কিন্তু হাসপাতালের সামনে অবস্থানরত কয়েকজন সিট এবং চিকিৎসা পাবে না এমন ভয় দেখায়। অন্য হাসপাতালে কম টাকায় ভাল চিকিৎসার আশ্বাস দিয়ে নিয়ে যায়। কিন্তু কিছুক্ষণ পর বুঝতে পারে তারা প্রতারিত।  ততক্ষণে পাঁচ হাজার টাকা হাতিয়ে নেয় দালাল চক্র।

একই কায়দায় দালালের কাছে প্রতারিত ঝিনাইদহের সেলিম ও চট্টগ্রামের সুলতান। দীর্ঘদিন ধরে এই দালাল চক্রটি প্রতারণা করে আসছে।  তথ্য পেয়ে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন,'আটককৃত ব্যক্তিরা যারা চিকিৎসা সেবা নিতে আসে তাদেরকে নানাভাবে প্রতারিত করে। সেই পরিপ্রেক্ষিতে আমরা ৯জনকে গ্রেপ্তার করি। তাদের প্রত্যেককে একমাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হচ্ছে।'

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তাদের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেয়া হবে। জাতীয় অর্থোপেডিক হাসপাতালের সহকারী রেজিস্ট্রার রাকিব হোসাইন বলেন,'আরও তদন্ত করা উচিত। এ বিষয়ে সব রকম সহযোগীতা আমরা করবো। হাসপাতালের কোন রকম সংশ্লিষ্টতা যদি থাকে তবে বিন্দু পরিমান ছাড় দেয়া হবে না।'

র‌্যাব জানায়, প্রতারকদের ধরতে তাদের এই অভিযান চলবে।

আরও পড়ুন