রাজধানী

রাজধানীতে মাদক নির্মূলে পুলিশ কমিশনারের কড়া বার্তা

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

সোমবার ১৩ই জুলাই ২০২০ ০৭:৩৭:৫৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হলে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হবে পুলিশ কর্মকর্তাদের, আর সফল হলে মিলবে পুরস্কার।

মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হলে দায় নিতে হবে পুলিশের ওসি-ডিসিদের। সফল না হলে কর্মকর্তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে। আর সফল হলে থাকবে পুরস্কার। ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সব ডিসিদের চিঠি দিয়ে এসব কথা জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের কমপক্ষে ২০ কর্মকর্তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ আসায় সম্প্রতি তাদের প্রত্যাহার করা হয়েছে। এরই সূত্র ধরে পুলিশ কমিশনার মাদক নিয়ন্ত্রণ ও নির্মূলে দিক নির্দেশনা দিয়ে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের কাছে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্য সংগ্রহ করে সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। একইসাথে বিশেষ অভিযান পরিচালনা এবং পেশাদারিত্বের সাথে মাদক মামলা তদন্ত করার নির্দেশনা দিয়েছেন কমিশনার।

এ নির্দেশনার পর প্রত্যেকেই তাদের এলাকায় মাদকের বিরুদ্ধে নতুনভাবে কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন একাধিক পুলিশ কর্মকর্তা।

ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার শাহ মোহাম্মদ ইফতেখার বলেন, 'আমরা আন্তরিকতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছি। এভাবে কাজ করতে পারলে দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব।'

ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, 'ডিএমপি কমিশনারের নির্দেশনার আলোকে আমরা মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি। আমরা আশা করছি মাদক নির্মূলে নাগরিকগণ আমাদের সহযোগিতা করবেন।'

এদিকে, ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলছেন, 'একই সঙ্গে অপরাধ, মাদক ব্যবসা আর পুলিশের চাকরি করা চলবে না।'

সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় নেতা, জনপ্রতিনিধি এবং পেশাজীবীদের সমন্বয়ে মাদক বিরোধী কার্যক্রম এগিয়ে নেয়ার নির্দেশনাও দেন পুলিশ কমিশনার। একইসাথে মাদক নির্মূলে নেয়া ব্যবস্থার বিবরণ দিয়ে প্রতি মঙ্গলবার কমিশনার কার্যালয়ে প্রতিবেদন জমা দিতেও বলেছেন তিনি।

আরও পড়ুন