বাংলাদেশ, রাজধানী

রাজধানীতে হঠাৎ করেই বেড়ে গেছে যানজট

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

বুধবার ২৯শে জুলাই ২০২০ ০৮:৪১:০৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজধানীর সড়কগুলোতে আজ বুধবার হঠাৎ করেই বেড়ে গেছে যানজট। গাড়ি চালকরা অকার্যকর ট্রাফিক ব্যবস্থাপনাকে দায়ী করলেও পুলিশ বলছে, হঠাৎ যানবাহনের চাপ বেড়ে যাওয়াতেই এ অবস্থা তৈরি হয়েছে।

রাজধানীর মহাখালী বাসটার্মিনালে যাত্রী তোলার নির্দিষ্ট জায়গা রয়েছে। কিন্তু সেখান থেকে বের হয়ে সড়ক আটকে যাত্রী তোলা হচ্ছে বাসে। বুধবার টঙ্গী থেকে গুলিস্তান সড়ক পারি দিতে যাত্রী ও যানবাহন চালকদের নষ্ট করতে হয়েছে বাড়তি সময়। সিগন্যালগুলোতে অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়।

ভুক্তভোগীদের একজন বলেন, ‘এ কয়দিন চাপ ছিলনা। আজ রাস্তায় অনেক সময় লেগে যাচ্ছে। তবে ট্রাফিক ঠিকমত দায়িত্ব পালন করলে মনেহয় এতটা জ্যাম লাগতো না। এমন নয় যে এই দুইদিনে ঢাকায় দশ হাজার-বিশ হাজার গাড়ি ঢুকছে।’

সার্জেন্ট সোহেল রানা বলেন, ‘ আগের ঈদের চাইতে এবারের ঈদে গাড়িও বেশি লোকজনও বেশি। আমাদের ব্যবস্থাপনার অভাব নয়, বর্ষাকাল ও হঠাৎ করেই বেড়ে গেছে যানবাহনের চাপ। তাই কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।’

পুরো তেজগাঁও এলাকায় সড়কের ওপর পার্ক করে রাখা হয়েছে বিভিন্ন কোম্পানীর বাস। এক সাথে চলছে অসম গতির যানবাহন। ঈদের আগের দুইদিন বৃহস্পতি ও শুক্রবার ঈদে ঘরমুখো মানুষের কারণে সড়কগুলোতে যানবাহনের চাপ আরো বাড়তে পারে।

আরও পড়ুন