মাদারীপুরে উপনির্বাচন

রাজৈর উপজেলায় আ.লীগ প্রার্থীর জয়লাভ

মাদারীপুর প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৭শে জানুয়ারী ২০২২ ০৮:৪০:০৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেছেন।

নির্বাচনে আ.লীগ প্রার্থী মো. রেজাউল করিম শাহিন চৌধুরী ৬০ হাজার ৫৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাজী মো. মহসিন মিয়া পেয়েছেন ২৭ হাজার ৮১৫ ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে মোট ১ লাখ ৮৪ হাজার ২১০ জন ভোটার ৬৪টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়।

নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে নির্বাচনি এলাকায় ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোতায়েন ছিল। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১২ জন আনসার সদস্য মোতায়েন ছিল। নির্বাচনি এলাকায় ৩ প্লাটুন বিজিবি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের টিম আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেন।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান বলেন, রাজৈর উপজেলা উপ-নির্বাচনে নৌকার প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নৌকার প্রার্থী মো. রেজাউল করিম শাহিন চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ই জুলাই মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব মিয়ার মৃত্যুতে এ পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

আরও পড়ুন