জাতীয়, অপরাধ, আইন ও কানুন

রিজেন্ট সাহেদের অস্ত্র মামলার রায় আজ

ময়ূখ

ডিবিসি নিউজ

সোমবার ২৮শে সেপ্টেম্বর ২০২০ ০৭:৩৬:৩৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রিজেন্ট সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা করা হবে আজ। দুপুর ২ টায় ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েসের আদালতে আলোচিত মামলাটির রায় ঘোষণার কথা রয়েছে।  

সাহেদ সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড পাবেন বলে আশা রাষ্ট্রপক্ষের। অন্যদিকে আসামিপক্ষের দাবি, ন্যায় বিচার পেলে খালাস পাবেন সাহেদ।

করোনার ভূয়া রিপোর্ট, প্রতারণাসহ নানান অভিযোগ। গেলো ১৫ই জুলাই সাতক্ষীরা থেকে গ্রেপ্তার হন সাহেদ। পরে অভিযানে গিয়ে উদ্ধার হয় অস্ত্র। 

এ ঘটনায় ৩০শে জুলাই তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। আর ২৭শে আগস্ট সাহেদের বিচার শুরুর আদেশ দেন আদালত। 

পরে মাত্র ৫ কার্যদিবসে আলেচিত মামলায় ১১ জনের সাক্ষ্য নেন আদালত। পরের ৩ কার্যদিবসে রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে ২৮শে সেপ্টেম্বর রায়ের দিন ঠিক করেন বিচারক। 

 সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় এ মামলায় সাহেদের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড হবে, আশা রাষ্ট্রপক্ষের কৌসুলির।

পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, "এ মামলা আমরা সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি। অস্ত্র মামলায় যে সর্বোচ্চ শাস্তি জাবজ্জীবন কারাদণ্ড, সেটিই আমরা কোর্টে আবেদন করেছি।"  

এদিকে, রাষ্ট্রপক্ষ সাক্ষ্যপ্রমান করতে না পারায় এ মামলায় সাহেদ খালাস পাবেন বলে দাবী আসামিপক্ষের আইনজীবীর। 

সাহেদের আইনজীবী মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, "উপস্থাপিত যেসব সাক্ষীকে জেরা করেছি, একজন সাক্ষীও সুনির্দিষ্টভাবে প্রশ্নের উত্তর দিতে পারেনি।  আমি মনে করি, এ মামলায় আসামি খালাস পাবে।"    

প্রতারণা টাকা আত্মসাত, টাকা পাচারসহ আরো বেশকটি মামলা আছে সাহেদের বিরুদ্ধে। 

আরও পড়ুন