খেলাধুলা, ফুটবল

রেকর্ড সপ্তমবার ব্যালন ডি'অর জিতলেন লিওনেল মেসি

Faruque

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ১০:৩৯:৩৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বর্ষসেরা স্ট্রাইকার লেওয়ানদস্কি, সেরা গোলরক্ষক ডোনারোমা; উইমেন ব্যালন ডি'অর জিতেছেন বার্সেলোনার অ্যালেক্সিয়া পুতেল্লাস

রেকর্ড সপ্তমবার ব্যালন ডি'অর জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।  বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানদস্কিকে পেছনে ফেলে ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরষ্কার জিতে নিলেন লিও।  আর উইমেন ফুটবলের শ্রেষ্ঠত্বের খেতাব উঠেছে বার্সেলোনার অ্যালেক্সিয়া পুতেল্লাসের হাতে।  

টান টান উত্তেজনার লড়াই শেষে মেসি নিজেকে নিয়ে গেলেন উচু থেকে আরও উচ্চতায়।  ইতিহাসে যা কেউই কখনো করতে পারেনি তারই স্বাক্ষি হলো বিশ্ব।  

৭ সাতটা ব্যালব ডিঅরের মালিক এখন এলম টেন।  ২০০৯ থেকে ১২, জিতেছিলেন টানা ৪ বছর।  এর পর ১৫ ও ১৯।  এবারে ২১শেই মেসি জিতে নিলেন।  ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরষ্কার।  প্রিয় বন্ধু সুয়ারেজের হাত থেকে সেই পুরষ্কার নেয়ার আনন্দ বোধ হয় আরেকটু বেশি। 

এবার মেসি হারিয়েছেন পলিশ স্ট্রাইকার রবার্ট লেওদস্কিকে।  লেওয়া পেয়েছে ৫৮০ পয়েন্ট আর লিও ৬১৩।  আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা আর বার্সায় হয়ে কোপা দেলরে জেতায় মেসি, ছিলেন এগিয়ে।

ব্যলন ডি'অর জিততে না পারলেও খালি হতে ফেরেননি রবার্ট লেওয়ান দস্কি।  জিতে নিয়েছেন বর্ষসেরা স্ট্রাইকারের পুরষ্কার। 

নারীদের ব্যবল ডিঅরও দেয়া হয়েছে একই অনুষ্ঠানে জিতেছেন বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেল্লাস। 

মৌসুম জুড়ে দুর্দান্ত পারফর্ম, জাতীয় দল, অলিম্পিক দল, ক্লাব সব জাগাতেই অবিশ্বাস্য পারফর্ম করা বার্সার পেদ্রি গঞ্জালেস জিতে নিয়েছেন বর্ষসেরা অনূর্ধ্ব ২১ ফুটবলারের পুরষ্কার কোপা ট্রফি। 

ইউরো সেরা ফুটবলার, ইতালির জিয়ানলুইজি ডোনারোমা জিতে নিয়েছেন সেরা গোলরক্ষকের খেতাব, লেভ ইয়াসিন ট্রফি।  পেছনে ফেলেন নয়্যার, এডারসন ও ইয়ান ওবলাককে। 

ফ্রেঞ্চ ফুটবল বছরের সেরা ক্লাব নির্বাচিত করেছে চেলসিকে।  চ্যাম্পিয়ন্স লিগ জেতায় তারা পেয়েছে এই পুরষ্কার। 

আরও পড়ুন