বাংলাদেশ, জেলার সংবাদ, অপরাধ, আইন ও কানুন

র‌্যাবের অভিযানে ৭ ইট ভাটায় ৪৪ লাখ টাকা জরিমানা আদায়

কুষ্টিয়া প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ২০শে জানুয়ারী ২০২১ ০৪:২৩:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এ পর্যন্ত ৭ টি ইটভাটায় মোট ৪৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে র‌্যাব -১২ এর কুষ্টিয়ার অধিনায়ক মেজর গাফফারুজ্জামান ও পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসান’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালিত হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার পক্ষ থেকে সহকারী পরিচালক কমল কুমার বর্মণ উপস্থিত ছিলেন।

এ সময় ভ্রাম্যমান আদালত ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন ২০১৩ সংশোধিত ২০১৯ এর বিভিন্ন ধারায় দৌলতপুরের রিফায়েতপুর এলাকার বি.এইচ.এন ব্রীকসকে ৭ লাখ টাকা, এম.বি.এন ব্রীকসকে ৭ লাখ টাকা, নারায়ণপুরের এ.বি.সি ব্রীকসকে ৬ লাখ ৪০ হাজার টাকা, হাসপাতাল মোড়ের এ.এম.বি ব্রীকসকে ৮ লাখ টাকা, ডাংমড়কা এলাকার এম.আর.এন ব্রীকসকে ৮ লাখ টাকা ও বি.এস.বি ব্রীকসকে ৭ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করে মোট ৪৪ লাখ টাকা আদায় করেন।

এসময় অবৈধ এসব ইটভাটার অংশ বিশেষ ভেকু মেশিন দিয়ে ভেঙ্গে দেওয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বেলা আড়াইটার দিকে এ অভিযান অব্যাহত ছিল।

র‌্যাব -১২ কুষ্টিয়ার অধিনায়ক মেজর গাফফারুজ্জামান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ ইটভাটা বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসান বলেন, অনুমোদনহীন ইটভাটাগুলো উচ্ছেদ করা হবে।

আরও পড়ুন