ক্রিকেট

লঙ্কা সফর নিয়ে শেষই হচ্ছে না বিসিবির অপেক্ষা

ফারজানা জহির

ডিবিসি নিউজ

রবিবার ২৭শে সেপ্টেম্বর ২০২০ ০৮:২৬:৫৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরো ২-৩ দিন সময় চাইল বিসিবি।

কোয়ারেন্টিন ইস্যুতে একেবারে নাছোড়বান্দা শ্রীলঙ্কা। দফায় দফায় ওরা জানিয়েছে ১৪ দিনের কোয়ারেন্টিনই করতে হবে টাইগারদের লঙ্কা সফরে। তারপরও এখনো অপেক্ষা করেই চলেছে বিসিবি। দুই-তিন দিনের অপেক্ষার প্রহরটা যেন আর শেষই হচ্ছে না। কবে আসবে লঙ্কা সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত?

শরতের আকাশেও হার মানিয়ে দিয়েছে বিসিবি-এসএলসির দেনদরবার। আজ এক কথা তো কাল আরেক। কোনটা যে সত্য আর কোনটা মিথ্যা, আলাদা করার উপায় নাই।

বনিবনার বালাই কই? নিজেদের শর্তে অনড় থেকে বিসিবির কড়া হুঁশিয়ারি। পরের দিনই ক্রিকেট শ্রীলঙ্কার নমনীয় গলা। দেশে ক্রিকেট ফেরাতে এসএলসির দৌড়ঝাঁপ। মন গলেনা লঙ্কান কোভিড নাইনটিন টাস্কফোর্সের। গেল দেড় সপ্তাহ ধরেইতো আশা নিরাশার দোলাচল। ঝুলে আছে সিরিজটা ভাগ্য। এ যেন একটা থ্রিলার মুভি গল্পের চিত্রনাট্য। পরতে পরতে দৃশ্যপটের পরিবর্তন। 

লঙ্কানদের বেধে দেয়া এত শর্ত মেনে সফর করবে না বিসিবি। সভাপতি পাপন সাফ জানিয়েছেন সে কথা। বলেছেন খুব বেশি দিন অপেক্ষাও করবেন না। তারপর থেকেই বিসিবির কর্তা শুধু অপেক্ষাই করে চলেছেন। সেই দু দিন দিনের অপেক্ষার প্রহর শেষ হয়নি এখনো।

ওদিকে লঙ্কান প্র্রিমিয়ার লিগ যে সময়মতো হচ্ছে না সেটা এখন বলাই যায়। ৫ ফ্রাঞ্চাইজিএ একটা মাত্র বিক্রি হয়েছে। যেখানে ফ্রাঞ্চাইজি মারিখই নাই সেখানে ১ অক্টোবর এলপিএলের নিলাম!

ব্যাপারগুলো এমন যেন অদ্ভূত উটের পিঠে চলছে সবই। বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে আলোচনা তিন মাস হলো। অথচ দুই বোর্ড এখনো পারস্পরিক অনেক বিষয়ে পরিষ্কার না। সবশেষ লঙ্কান বোর্ডের সিইও যখন জানিয়ে দিয়েছে কোয়ারেন্টাইনের কঠোর বিধির ব্যাপারে সরকারি সিদ্ধান্ত বদলাচ্ছে না। তাহলে এখনো কেন আর ধৈর্য্যর পরীক্ষা দেয়া বিসিবির?

আরও পড়ুন