উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

লিভারপুলের শেষ ষোলর লড়াই, বার্সার নির্ভার ম্যাচ

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১০ই ডিসেম্বর ২০১৯ ১১:৪০:০২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আবারও মাঠে ফিরছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের উত্তেজনা। মঙ্গলবার রাতে, মাঠে নামছে বার্সেলোনা ও লিভারপুল।

চ্যাম্পিয়ন লিভারপুল খেলতে যাবে সালসবুর্গের মাঠে। ম্যাচ শুরু হবে রাত ১১টা ৫৫ মিনিটে। লিভারপুলের দরকার এক পয়েন্ট। অস্ট্রিয়ান ক্লাব সালসবুর্গের সঙ্গে ড্র করতে পারলেই হলো। গত অক্টোবরে, অ্যানফিল্ডে ৪-৩ গোলে হেরে ফিরেছিলো সালসবুর্গ। এবার, হোমম্যাচে সেটার শোধ নিতে চাইবে অস্ট্রিয়ান দলটা। গ্রুপে তিনে থাকা সালসবুর্গে পা ফসকালেও গোল ব্যবধানে এগিয়ে থাকছে ইয়ুর্গেন ক্লপের দল। নিজেদের শেষ ম্যাচে ইন্টারমিলানের সঙ্গে ১-১ গোলের ড্রতে সুপার সিক্সটিন নিশ্চিতের অপেক্ষা বাড়ে অল-রেডদের।

এদিকে, বিশ্লেষণে কিছুটা পিছিয়ে থাকলেও ছোট সম্ভাবনা পুঁজি করে লড়বে সালসবুর্গ। শেষ ষোলর লড়াইয়ে নাম লেখাতে হলে তাদের তাকিয়ে থাকতে হবে নাপোলি-গেঙ্ক ম্যাচের দিকে। নাপোলি হারলেই সুযোগ থাকবে সালসবুর্গের।

অন্যদিকে, ইন্টারমিলানের অতিথি বার্সেলোনা। ম্যাচটা শুরু হবে রাত ২টায়। নির্ভার হয়েই ইতালি গেছে এফ গ্রুপ টপার বার্সা। এক রাউন্ড আগেই সুপার সিক্সটিনে খেলা নিশ্চিত করেছে কাতালানরা। বিশ্রামে রাখা হচ্ছে বার্সা তারকা লিওনেল মেসিকে। এই গ্রুপ থেকে বার্সার সঙ্গী হওয়ার হিসেব-নিকেশে ইন্টার মিলান আর বরুশিয়া।

চ্যাম্পিয়ন্স লিগে ইন্টারমিলানের সঙ্গে শেষ পাঁচবারের দেখায় তিনবারই জিতেছে বার্সা, এক ম্যাচে জয় মিলান জায়ান্টদের, আর এক ম্যাচ শেষ হয়েছে ড্রতে।

আরও পড়ুন