জেলার সংবাদ

শরীর জোড়া লাগানো দুই কন্যা শিশুর জন্ম

মৌলভীবাজার প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৬ই মে ২০২১ ০৭:৫২:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মৌলভীবাজার শহরে একটি বেসরকারি হাসপাতালে শরীর জোড়া লাগানো জমজ কন্যা শিশুর জন্ম হয়েছে।

সদ্য জন্ম নেয়া দুই নবজাতকের পেট একত্রে জোড়া লাগানো। তবে, তাদের হাত, পা, মুখ ও মাথা আলাদা। জন্মের পর থেকে শিশু দুটি এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

হাসপাতাল থেকে জানা যায়, মৌলভীবাজার সদর হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. ফারজানা হক পর্ণা ও অ্যানেসথেসিষ্ট ডা. বি এস এম এরশাদ এর তত্ত্বাবধানে বুধবার রাতে সিজারের মাধ্যমে বাচ্চা দু'টির জন্ম হয়। তারা ভালো আছে।

জেলার কমলগঞ্জ উপজেলার সিঙ্গরাউলি গ্রামের জুয়েল মিয়া ও তাকলিমা দম্পতির পরিবারের জন্ম নেয় এ দুই কন্যা শিশু। জুয়েল আহমদ পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

জুয়েল আহমদ বলেন, স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন ঢাকায় উন্নত চিকিৎসার মাধ্যমে শিশু দুটি আলাদা করা সম্ভব। তবে, বড় অংকের টাকা ব্যয় হবে। নিজের স্বল্প আয় দিয়ে এ ব্যয় বহন করা কোনো অবস্থাতেই সম্ভব নয়। নবজাতকদের স্বাভাবিক জীবনে ফিরতে প্রধানমন্ত্রী, স্থানীয় প্রশাসন এবং সমাজের বিত্তশালীদের সহযোগীতা চান তিনি।

হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মোঃ শামীম আলম বলেন, আল্ট্রাসনোগ্রাম করে দেখতে হবে বাচ্চা দুটির হৃৎপিন্ড এবং পাকস্থলি আলাদা কি না। এগুলো আলাদা হলে অস্ত্রোপাচার করে তাদের পৃথক করা সম্ভব। তবে, যত দ্রুত সম্ভব ঢাকায় জাতীয় শিশু হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন