অপরাধ

শাহজালালে ত্রিশটি স্বর্ণের বারসহ আটক ২

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৭শে জানুয়ারী ২০২২ ০৮:০১:২৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বারসহ বিমানের নিরাপত্তা কর্মী ও যাত্রীসহ দুইজনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় বিমানবন্দরের এপ্রন সাইড থেকে বিমানের নিরাপত্তা কর্মী ইব্রাহীম খলিলকে প্রথমে সন্দেহের বশে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়৷ পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদ করে সৌদী প্রবাসী যাত্রী কামাল উদ্দীনের পরিচয় নিশ্চিত করে এয়ারপোর্ট আর্মড পুলিশ তাকেও আটক করে।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জানান, আজ বিকাল ৩টা ৩০ মিনিটে সৌদি আরবের রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৪০৪০ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় বাংলাদেশ বিমানের নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিলকে সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে আটক করে এয়ারপোর্ট আর্মড পুলিশ। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে তার কাছে র্স্বর্ণের বার রয়েছে। এসময় তিনি নিজ হাতে তার জ্যাকেটের পকেট থেকে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি র্স্বণের বারসহ একটি ছোট ব্যাগ বের করে দেন। এরপর বিস্তারিত জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে এই স্বর্ণবহনকারী যাত্রীর পরিচয় নিশ্চিত হয় বিমানবন্দর আর্মড পুলিশ এবং যাত্রী কামাল উদ্দীনকেও আটক করা হয়।

আটককৃত নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিল জানান, এই গোল্ডবার পাচার করতে পারলে প্রতিটি গোল্ডবারের জন্য তিনি ৬ হাজার ৫০০ টাকা করে মোট ১ লক্ষ ৯৫ হাজার টাকা পেতেন।

আটককৃত দুইজনের মধ্যে নিরাপত্তাকর্মী ইব্রাহীম নোয়াখালী এবং যাত্রী কামাল উদ্দীন ফেনীর অধিবাসী। আটককৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় নিয়মিত আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন