মহানগরী, শিক্ষা

'শিক্ষার্থীরা স্কুলে এসে করোনা আক্রান্ত হয়েছে তার সত্যতা নেই'

চট্টগ্রাম প্রতিনিধি

ডিবিসি নিউজ

শুক্রবার ২৪শে সেপ্টেম্বর ২০২১ ০২:২৭:০১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

স্কুলে এসেই যে শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হয়েছে তার সত্যতা পাওয়া যায়নি, তবে যেসব জায়গায় শিক্ষার্থীদের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে সেখানে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ব্রিটিশ বিরোধী আন্দোলনের বীর কন্যা প্রীতিলতার আত্মাহুতি দিবস উপলক্ষে চট্টগ্রাম নগরীর পাহাড়তলিস্থ ইউরোপিয়ান ক্লাবে প্রীতিলতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের পক্ষ থেকে প্রীতিলতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপমন্ত্রী আরো বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী বীরদের আত্মত্যাগ ও বীরত্বগাঁথা নতুন জাতীয় পাঠ্যক্রমে অন্তভূর্ক্তির জন্য নির্দেশ দেয়া হয়েছে। পাঠ্যক্রমের নাগরিকত্ববোধ এবং ইতিহাস সচেতনতাবোধের অংশে এসব অন্তর্ভুক্ত করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদরের বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচজনসহ হাজী পাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়, সোনালী শৈশব বিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। নজরদারিতে রাখা হয়েছে বাকি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদেরও। এছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ে ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন।

এর আগে,  বুধবার (২২ সেপ্টেম্বর) করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী সুবর্ণা ইসলাম রোদেলা মারা যায়। এছাড়া, গোপালগঞ্জ পৌরসভার ১০২ নং বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী মোনালীসা ইসলামের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনার পর স্থানীয় প্রশাসন ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনির ওই কক্ষটি বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন