ক্রিকেট

'শেষদিনে যেকোন কিছু সম্ভব, বিশ্বাস রাখতে হবে'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ২৯শে নভেম্বর ২০২১ ০৮:৫৮:০১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টেস্টে খুব একটা খারাপ খেলছে না বাংলাদেশ। তারপরও ছেলেমানুষি ভুলেই ফল আসছে না, মত হেডকোচ রাসেল ডমিঙ্গোর। ম্যাচে এগিয়ে থেকেও ফায়দা লুটতে না পারায় শিষ্যদের ওপর হতাশ ডমিঙ্গো। তারপরও বলছেন, শেষদিনে যে কোন কিছুই সম্ভব। খেলোয়াড়দের রাখতে হবে সেই বিশ্বাস।

লাল সবুজের পতাকা দিনের শুরুতে উড়ছিল বেশ। ১ম ইনিংসে মিলেছিল লিড। স্বপ্নটা ছিল আকাশছোঁয়া। তবে, ঝামেলা যা হওয়ার হয়ে গেছে ৩য় দিনের শেষ সেশনেই। দুই ইনিংসেই ৫০ তোলার আগেই প্যাভিলিয়নে ফিরেছে ৪ ব্যাটসম্যান। সেটাই ডুবিয়েছে মত হেড কোচের।

রাসেল ডমিঙ্গো বলেন, দুই বা আড়াই দিন শেষে আমরা ভালোই ম্যাচে ছিলাম। ১ম ইনিংসে লিডও পেয়েছি। তবে, ৩য় দিনের শেষ বিকালে ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। সাদমান-সাইফরা এখনও তরুণ, শিখছে। কোয়ালিটি বোলিংয়ের বিপক্ষে তারা চেষ্টা করেও সফল হতে পারছে না। সেটা আমাদের পিছিয়ে দিচ্ছে।

পাকিস্তানের টার্গেট ছিল টাইগারদের ২০০'র নিচে আটকাবার। ১৫৭ তে অলআউট করে তারা হয়েছে সফল। তারপরও ৪৪ রানের লিড থাকায় টার্গেট ২০২ রানের টার্গেট ৪র্থ ইনিংসে একেবারে কম নয়। ডমিঙ্গো বলছেন, শেষ কয়েকটা ম্যাচে এই ফরম্যাটে ভালো খেলেও ফল আসছে না নিজেদের ভুলেই।

রাসেল ডমিঙ্গো আরও জানান, আমি আসলেই হতাশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও আমরা জয়ের সুযোগ তৈরি করে পারিনি। এই ম্যাচেও লিড নিয়েছিলাম। টেস্টে আমরা খারাপ খেলছি না। কিন্তু, সিলি মিস্টেকে ম্যাচ হাতছাড়া হচ্ছে। কখনও ক্যাচ ছাড়ছি, কখনও ব্যাটিং কলাপস করছে, কখনও বোলিংয়ে উইকেটই আসছে না। ব্যাপারটা হতাশার।

শেষদিনে পাকিস্তানের দরকার মোটে ৯৩ রান। উইকেটে দুই সেট ব্যাটসম্যান। তারপরও ৫ম দিন বলেই, যে কোন কিছুই সম্ভব। শিষ্যদের সেই টোটকাই দিচ্ছেন রাসেল ডমিঙ্গো।

আরও পড়ুন